হেরে গেলেন মুশফিক

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২০ ১০:২৫:১১

হেরে গেলেন মুশফিক

এবার নতুন চ্যাম্পিয়ন পাবে বিপিএল, জানা ছিল আগেই। ফাইনালের দুই দল- খুলনা টাইগার্স আর রাজশাহী রয়্যালসের মধ্যে কোনোটিই এর আগে শিরোপার স্বাদ পায়নি। তবে শেষ পর্যন্ত দুই দলের মধ্যে কারা শেষ হাসি হাসে, সেটার জন্যই ছিল সব রকম অপেক্ষা। সেই অপেক্ষার অবসান ঘটল। খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা জিতে নিলো রাজশাহী রয়্যালস। আন্দ্রে রাসেলের কাছে হেরে প্রথমবারের মতো বিপিএল জয়ের স্বপ্ন ভঙ্গ হলো মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিমের।

১৭১ রানের বিশাল লক্ষ তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বসে খুলনা।  এরপর শামসুর রহমান এবং রাইলি রুশো দলকে এগিয়ে নিলেও রুশোর বিদায়ের পর আবারো চাপে পড়ে খুলনা। মুশফিকে ক্রিজে রেখে শামসুর রহমান যখন ফিরে যান তখন দল তখন কঠিন সমীকরণে। তবে আজ আর অতিমানবীয় কিছু করে দেখা পারেননি মুশি। তাকে সেটা করতে দেননি রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল।

১৮তম ওভারে মুশফিককে বোল্ড করে শিরোপার রাস্তার অনেকটাই পরিস্কার করে ফেলেন রাসেল। এক ওভার বিরতী দিয়ে শেষ ওভারে আবারো আগুন ঝরা বোলিংয়ে দলের জয় নিশ্চিত করেন রাসেল। এর আগে খুলনা টাইগার্সের বিপক্ষে লড়াইয়ের পুঁজি পায় রাজশাহী রয়্যালস। টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৭০ রান তোলে তারা। শুরুতে থেকে রানের গতিতে লাগাম দিয়ে রাখতে সক্ষম হয়েছিলেন খুলনার বোলাররা।

লিটন দাস, আফিফ হোসেনরা সুবিধা করতে পারেননি। শোয়েব মালিকও ফেরেন দ্রুতই। তবে একপাশ আগলে রান তুলে যান ইরফান শুক্কুর। তার ৫২ রানের ইনিংসটি রানের গতি ধরে রাখে। আর শেষ দিকে চালিয়ে খেলে দলের পুঁজি বড় করেছেন আন্দ্রে রাসেল আর মোহাম্মদ নওয়াজ। শহীদুলের করা ১৭তম ওভারে অবশ্য লংঅনে ক্যাচ দিয়েছিলেন রাসেল।

ক্যারিবীয় অলরাউন্ডার তখন মাত্র ৯ রানে। সেই ক্যাচটি দৌড়ে এসে হাতে নিয়েও ফেলে দেন শান্ত। শেষ পর্যন্ত রাসেল ১৬ বলে ৩ ছক্কায় অপরাজিত থাকেন ২৭ রানে। তার চেয়ে বেশি ভয়ংকর ছিলেন মোহাম্মদ নওয়াজ। পাকিস্তানি এই ব্যাটসম্যান ২০ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় খেলেন হার না মানা ৪১ রানের ইনিংস। খুলনার পক্ষে ২টি উইকেট নেন মোহাম্মদ আমির। একটি করে উইকেট রবি ফ্রাইলিংক আর শহীদুল ইসলামের।

প্রজন্মনিউজ২৪/ মামুন

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ