শিশু ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে : আলাল

প্রকাশিত: ১৭ জানুয়ারী, ২০২০ ০৩:৩৫:০০

শিশু ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে : আলাল

শিশু ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে মন্তব্য করে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আমাদের স্বাধীনতার ইতিহাসে সবচেয়ে ঘৃণিত গোষ্ঠী পাকিস্তান। সেই পাকিস্থানের মিলিটারিরাও শিশু ধর্ষণ করেনি বা হয়নি। তারা আমাদের অনেক মা-বোনের সম্ভ্রমহানি করেছে কিন্তু আড়াই বছর, তিন বছর, ছয় বছরের শিশুদের সম্ভ্রমহানি করেনি।

তিনি বলেন, আজকে যারা চেতনার কথা বলতে বলতে চেতনা হারিয়ে ফেলেন তাদের আমলে শিশু ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে।শুক্রবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে জাগপার জাতীয় কাউন্সিল অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।আলাল বলেন, শেখ মুজিবুর রহমান পাকিস্তান থেকে ফিরে বাংলাদেশ দায়িত্ব পাওয়ার পরে যে অনাচারগুলো শুরু হয়েছিল, সেগুলো এখন হাজারো এবং লক্ষ শাখায় বিস্তৃত হয়ে নতুন রূপ নিয়েছে। আপনারা দেখেন বিএনপি বা জাগপা বা অন্য দল করা লাগে না।

ভিন্নমতাবলম্বী হলেই তার ওপর হাজারো অনাচার, অত্যাচার, নির্যাতন নেমে আসে।তিনি বলেন, খুব কষ্ট লাগে যখন নিজে নিজে বিশ্লেষণ করি যে আমাদের স্বাধীনতার ইতিহাসে সবচেয়ে ঘৃণিত গোষ্ঠী হচ্ছে পাকিস্তান। পাকিস্তান আমলেও, পাকিস্তানের মিলিটারিরা শিশু ধর্ষণ করেনি বা হয়নি। তারা আমাদের অনেক মা-বোনের সম্ভ্রমহানি করেছে কিন্তু আড়াই বছর, তিন বছর, ছয় বছরের শিশুদের সম্ভ্রমহানি করেনি। আজকে যারা চেতনার কথা বলতে বলতে চেতনা হারিয়ে ফেলেন তাদের আমলে শিশু ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে।

কোনো বিচার নেই। একটি দুটি ঘটনা বাদে সবগুলো ঘটনার সঙ্গে যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতারা জড়িত।এখন শুধু দেশেই নয় যুক্তরাষ্ট্রেও আওয়ামী লীগের নেতা-কর্মীরা ধর্ষণের দায়ে গ্রেফতার হচ্ছে মন্তব্য করে আলাল বলেন, যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া রাজ্যের আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ধর্ষণের দায়ে মার্কিন পুলিশের হাতে গ্রেফর হয়েছেন।

এটাকে (ধর্ষণ) তারা বিদেশেও এক্সপার্ট করছে। নৈতিকতার কোন পর্যায়ে নিয়ে গেছে দেশটাকে। বাংলাদেশের যা কিছু অনাচার-অবিচার স্বাধীনতার মূল চিন্তার বাইরে সবকিছুর মূলে হচ্ছে আওয়ামী লীগ।তিনি বলেন, একটা সময় ছিল দেশের শিক্ষিত সমাজ অন্যায়ের প্রতিবাদ করত। এমনকি নব্বইয়ের আন্দোলনে সাংবাদিক, লেখক, বুদ্ধিজীবীদের ভূমিকা সবচেয়ে বেশি ছিল।

আর বর্তমানে অধিকাংশই তোষামোদি হয়ে গেছে। মৃত্যুর ভয়ে এখন সত্য বলা বাদ দিয়েছে। দেশটাকে এই পর্যায়ে নিয়ে গেছে আওয়ামী লীগ। এর থেকে মুক্তি পেতে হলে আন্দোলনের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া উপায় নেই।তিনি বলেন, দেশের গণতন্ত্রর মুক্তি ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আজ একাকার হয়ে গেছে।

একটা থেকে আর একটা আলাদা করলে একটারও অস্তিত্ব খুঁজে পাওয়া যায় না।জাগপার একাংশের সভাপতি আবিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ