জনগণের জন্য আমি জীবন দিতেও প্রস্তুত

এমন আজব উন্নয়ন আমরা আর দেখিনিঃ ইশরাক

প্রকাশিত: ১৭ জানুয়ারী, ২০২০ ০৩:০৩:০৭

এমন আজব উন্নয়ন আমরা আর দেখিনিঃ ইশরাক

আওয়ামীলীগ এমনই উন্নয়ন করে যে পদ্মা সেতুর একটা করে পিলার বসিয়ে হেডলাইন করে। এমন আজব উন্নয়ন আমরা দেখিনি। এই ব্রিজ কবে খুলবে? কবে আমরা ব্যবহার করতে পারব? সেটা আমরা জানি না। এক টাকার জিনিস ২০ টাকা হয়েছে। জনগণের টাকার অপচয় করা হয়েছে। দুঃখ দুর্দশার একটা নগরীতে পরিণত হয়েছে ঢাকা। তারা হাজার কোটি টাকা বিদেশে সিঙ্গাপুর, সুইজারল্যান্ড, আমেরিকা, কানাডা পাচার করছে। এরা ২০০ টাকার বালিশ ৭ হাজার টাকায় কিনেছে।

শুক্রবার (১৭ জানুয়ারি) নির্বাচনী প্রচারণার অষ্টম দিনের শুরুতে রাজধানীর কদমতলী থানার ৬১ নং ওয়ার্ডের দনিয়া বর্ণমালা স্কুলের সামনে বক্তব্য দানকালে কোনো বাধা বিপত্তি না মেনে আগামী ৩০ তারিখে নগরবাসীকে ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

তিনি বলেন,আমার বাবা শিখিয়েছে কোন মানব সন্তান অন্য মানুষের কাছে মাথা নত করবে না। আল্লাহ তাআলা বানিয়েছে উনাকে ভয় করবে। আমরা কারো জমিদারি মানবো না। জনগণকে সামনে নিয়ে জনগণের মালিকানা ফিরিয়ে দেব। আপনারা বিএনপি-সমর্থিত সব কাউন্সিলরদের ভোট দেবেন। কারণ তারা আমাদের সঙ্গে সংগ্রামে যুক্ত। ইনশাআল্লাহ রাজপথে দেখা হবে। আপনাদের জন্য আমি জীবন দিতেও প্রস্তুত।।

ইশরাক বলেন, গত ৯ বছর তাদের অধীনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত হচ্ছে। আমি এই এলাকার দুর্দশার কথা জানতে পেরেছি, আমি নিজেও এই এলাকায় এসে ঘুরে দেখেছি আপনাদের যে সমস্যাগুলো রয়েছে । আসার সময় দেখলাম বড় একটা নর্দমা। সেই নর্দমার মধ্যে দিয়ে ময়লা পচা আবর্জনা যুক্ত পানি বয়ে যাচ্ছে। তার ঠিক পাশেই ঘনবসতি। কাঁচা বাজার এবং অন্যান্য সামগ্রী দোকানপাট রয়েছে। এইযে দূষিত পরিবেশ বিরাজমান এইটা পুরো ঢাকা শহরের চিত্র।

তিনি আরো বলেন, আপনারা জানেন বিশ্বের সবচেয়ে বসবাসের অযোগ্য শহরের তালিকায় ঢাকা এক নম্বরে আছে। বিশ্বের সবচেয়ে বায়ু দূষণের তালিকায় গত তিন দিন যাবত ঢাকার অবস্থান এক নম্বরে রয়েছে। নারী এবং শিশুদের জন্য সবচেয়ে অনিরাপদ শহরের একটি তালিকা হয়েছিল মাস দুয়েক আগে। সেখানেও ঢাকার তালিকা এক নম্বরে রয়েছে।

ইশরাক বলেন,আমাদের প্রাণপ্রিয় ঢাকা নগরীকে এই সরকারের আমলে তিলে তিলে ধ্বংস করে ফেলা হয়েছে। তারা দেখাচ্ছে অনেক উন্নয়ন হয়েছে। আপনারা একটু চিন্তা করে দেখেন, শেয়ার মার্কেট লুট, বাংলাদেশ ব্যাংক লুট, ব্যাংকের ভল্ট থেকে সোনা লুট, সরকারি ব্যাংক লুট, বেসরকারি ব্যাংকগুলো লুট, ধর্ষণ, হত্যা, গুম, খুন, ভোটের অধিকার হরণ, জনগণের কথা বলার অধিকার হরণ, আমাদের বাংলাদেশ ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ করে স্বাধীন করা হয়েছিল এই বাংলাদেশের জন্য না।

ইশরাক আরো বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল জনগণের রাজনীতি করে। আমরা কোন পরিবার কেন্দ্রিক রাজনীতি করি না। আমরা জনগণের অধিকার জনগণকে ফিরিয়ে দেব। বাংলাদেশকে আবারো স্বাধীন করবো। আগামী ৩০ তারিখে আপনারা ভোট কেন্দ্রে যাবেন। আপনারা কোনো বাধা বিপত্তি মানবেন না। জাতীয়তাবাদী দল বিএনপি যে আন্দোলনের সূচনা করেছে আগামী ৩০ তারিখে আপনারা ভোট দিয়ে ধানের শীষ কে জয়যুক্ত করবেন।

তিনি বলেন, আমি নির্বাচিত হলে প্রথমে এই এলাকার জলাবদ্ধতা দূর করব। ঢাকা ওয়াসা কে সঙ্গে নিয়ে এলাকায় আধুনিক ড্রেনেজ সিস্টেমের আওতায় নিয়ে আসব। বিশুদ্ধ পানির সঞ্চালনের জন্য ওয়াসার সঙ্গে বসে আমরা সেই সঞ্চালন লাইন প্রতিস্থাপন করব। ডেঙ্গুর বিষয়ে পুরো ঢাকার ওপর আমাদের একটা কার্যক্রম রয়েছে।

এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা সালাউদ্দিন, তানভীর রবিন সহ স্থানীয় পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/সজীব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ