বাংলাদেশর বিপক্ষে চমক দিয়ে দল ঘোষণা পাকিস্তানের

প্রকাশিত: ১৬ জানুয়ারী, ২০২০ ০৬:২৬:৩১ || পরিবর্তিত: ১৬ জানুয়ারী, ২০২০ ০৬:২৬:৩১

বাংলাদেশর বিপক্ষে চমক দিয়ে দল ঘোষণা পাকিস্তানের

টি-টুয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে দলের সাম্প্রতিক দুর্দশার মোকাবিলার জন্যে বাংলাদেশের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্যে বর্তমান দল থেকে সাতজন খেলোয়াড়কে বাদ দিয়ে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।দলে ফিরেছেন মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক। এছাড়া দলে জায়গা পেয়েছে নতুন তিন মুখ তারা হলেন- হ্যারিস রউফ, আহসান আলী ও আমাদ বাট। দল থেকে বাদ পড়েছেন ফখর জামান, মোহাম্মদ আমির, আসিফ আলী, হারিস সোহেল, ইমাম-উল-হক, মোহাম্মদ ইরফান ও ওহাব রিয়াজ।

পাকিস্তানের প্রধান নির্বাচক ও প্রধান কোচ মিসবাহ-উল-হক বলেছেন, "আমরা আমাদের শেষ নয়টি টি-টোয়েন্টির মধ্যে আটটি হেরেছি এক নম্বর দল হিসাবে যেটি গ্রহণযোগ্য নয়।" "আমাদের এই হারের বৃত্ত থেকে বের হতে হবে এবং আসন্ন এশিয়া কাপ ও আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যে নিজেদেরকে প্রস্তুত করতে হবে। এটি আমাদের সিদ্ধান্ত গ্রহণে গুরুত্বপূর্ণ সময়।

"আমরা শ্রীলঙ্কা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে আমাদের বিকল্প সমন্বয় চেষ্টা করেছি কিন্তু আমরা আমাদের প্রত্যাশার অনুযায়ি ফল পায়নি।তাই হাফিজ এবং শোয়েব মালিকের মত অভিজ্ঞ ক্রিকেটারকে দলে ফিরিয়েছি । যেন তাদের কাছ থেকে তরুণেরা শিখতে পারে এবং অভিজ্ঞতা অর্জন করতে পারে। ২৬ বছর বয়সী আহসান, অক্টোবর মাসে ফয়সালাবাদে জাতীয় টি-টোয়েন্টি কাপে পাঁচ ম্যাচে ১৩১ রান সংগ্রহ করেছিলেন।

দলের আর এক নতুন মুখ ২৬ বছর বয়সি রউফ বর্তমানে মেলবোর্ন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে  খেলছেন এবং সেখানে সে ১৬ উইকেট নিয়ে শীর্ষ উইকেট টেকারদের তালিকায় দ্বিতীয় হয়েছেন। মিসবাহ আরও বলেন, "যে সাত জন খেলোয়াড় দল থেকে বাদ পড়েছেন তার মানে এই নয় য়ে তারা আমাদের পরিকল্পনার বাইরে আছে,"। "তবে আন্তর্জাতিক ক্রিকেটে তাদের সাম্প্রতিক ফর্মটি বিবেচনা করে এবং আমাদের জাতীয় টি-টোয়েন্টি কাপে আরও শক্তিশালী দল গড়তে আমরা তাদেরকে দল থেকে বাদ দিয়েছি।

"বাংলাদেশের বিপক্ষে ম্যাচগুলি আমাদের টি-টোয়েন্টি কাপে প্রস্তুতির একটি অংশ। আগামী ২৪ জানুয়ারি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে পাকিস্তান ও বাংলাদেশ। একই মাঠে পরের দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ জানুয়ারি।

বাংলাদেশর বিপক্ষে পাকিস্তানের স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), আহসান আলী, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (ডব্লিউ), মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক , উসমান কাদির

প্রজন্মনিউজ২৪/ মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ