পা পিছলে পাকিস্তানে চলে গেল ভারতীয় সেনা

প্রকাশিত: ১৬ জানুয়ারী, ২০২০ ০৪:৪৭:১৭

পা পিছলে পাকিস্তানে চলে গেল ভারতীয় সেনা

পাক-ভারত সীমান্তে সব সময়ই উত্তেজনা পরিস্থিতি বিরাজ করে। তবে সম্প্রতি কাশ্মীর ও ভারতে বির্তকিত নাগরিক সংশোধনী আইন ইস্যুতে এই উত্তেজনায় ভিন্ন মাত্রা যোগ করেছে। আর এমন পরিস্থিতিতে ডিউটির সময় অসাবধানতাবশত পা পিছলে আন্তর্জাতিক সীমা পেরিয়ে পাকিস্তানে চলে গেছেন ভারতীয় জওয়ানের হাবিলদার রাজেন্দ্র সিং নেগি।তিনি রতীয় সেনার হাবিলদার হিসেবে কর্তব্যরত ছিলেন।

উত্তরাখণ্ডের চামোলি এলাকার বাসিন্দা তিনি। এনিয়ে ওই হাবিলদারের পরিবারের চরম দুশ্চিন্তায় দিন কাটছে। এ বিষয়ে ইন্ডিয়া টুডে কে রাজেন্দ্র নেগির স্ত্রী রাজেশ্বরী জানান, গত ৮ জানুয়ারি থেকে স্বামীর কোনো খোঁজ পাচ্ছিলাম না । পরবর্তীতে জানতে পারি  বরফে পিছলে দুর্ঘটনাবশত সীমান্ত পেরিয়ে তিনি পাকিস্তানে চলে গেছেন। রাজেশ্বরী বলেন, আমি খুবই দুশ্চিন্তায় আছি।

স্বামীকে অক্ষত ফেরত পাব কিনা সে নিশ্চয়তা দিচ্ছে না কেউ। পাকিস্তান থেকে আমার স্বামীকে দ্রুত ফেরত আনার জন্য ভারতীয় সরকারকে আহ্বান জানাই।নেগির স্ত্রীর এমন আকুতির বিষয়ে ভারতীয় সেনা কর্তৃপক্ষ জানিয়েছে, দুর্ঘটনাবশত পাকিস্তানে চলে যাওয়া ওই সেনাকে ফেরত আনতে ইতোমধ্যে সব ধরনের তৎপরতা শুরু করেছে ভারত। কিন্তু পাকিস্তানের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো সাড়া পাওয়া যায়নি। ভারতীয় সেনা সূত্র জানিয়েছে, নেগিকে ফেরত আনতে ইতিমধ্যে সকল ধরণের তৎপরতা শুরু হয়েছে। তবে এ নিয়ে পাকিস্তানের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন মন্তব্য পাওয়া যায়নি।

উত্তরাখণ্ডের দেহরাদুনের অম্বিবালা সৈনিক কলোনীর এক বাসিন্দা জানান, ২০০২ সালে গাড়োয়াল রাইফেল রেজিমেন্টে যোগ দেন নেগি। একমাস দেহরাদুনে ছুটি কাটানোর পর অক্টোবরে তিনি কাজে যোগ দেন। নভেম্বরেই তাকে গুলমার্গে পাঠানো হয়। এদিকে কাশ্মীর ইস্যু ও বালাকোটে হামলা নিয়ে ভারত পাকিস্তানের সম্পর্ক বর্তমানে তলানিতে ঠেকেছে।

প্রসঙ্গত, গত শুক্রবারই পাকিস্তানের বর্ডার অ্যাকশন টিমের হাতে নির্মম হত্যা হয় ভারতীয় নাগরিকের। জানা যায়, তাঁর মুণ্ডচ্ছেদ করে হত্যা করে তাঁরা। এরপরেই রাজেন্দ্র সিংয়ের এই ঘটনা নিঃসন্দেহে মাথাব্যাথার কারণ হয়ে দাড়িয়েছে তাঁর পরিবারের।
প্রজন্মনিউজ২৪/ মামুন

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ