সোলেইমানি হত্যার ঘটনায় ঢাকায় প্রতিবাদ

প্রকাশিত: ১০ জানুয়ারী, ২০২০ ০৫:১৩:০২

সোলেইমানি হত্যার ঘটনায় ঢাকায় প্রতিবাদ

ইরানের বিপ্লবী গার্ড কুদস বাহিনীর কমান্ডার মেজর জেনারেল কাশেম সোলেইমানিকে ড্রোন হামলায় হত্যার ঘটনায় ঢাকায় প্রতিবাদ কর্মসূচি পালন করেছে শিয়া মুসলিমরা।শুক্রবার (১০ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে শিয়া মুসলিমরা এ প্রতিবাদ কর্মসূচি পালন করে।সেখানে বক্তারা বলেন, ‘কাশেম সোলেইমানি মধ্যপ্রাচ্যসহ সারা বিশ্বের মুসলমানদের জন্য কাজ করছিলেন।

কিন্তু মার্কিন যুক্তরাষ্ট্রের এটি পছন্দ ছিল না। এ জন্য তাকে হত্যা করেছে তারা। শিয়া-সুন্নি মুসলমানরা মিলে এ হত্যার প্রতিবাদ করতে হবে।’তারা আরও বলেন, ‘আমেরিকা মধ্যপ্রাচ্যে অশান্তি সৃষ্টি করতে তালেবান, আল কায়েদা, আইএসের মতো জঙ্গি সংগঠন তৈরি করেছে। এগুলো বন্ধে বড় ভূমিকা রেখেছিলেন কাশেম সোলেইমানি। এ জন্য আমেরিকা ও তাদের পা চাটা গোলাম সৌদি আরবের বিষয়টি ভালো লাগেনি।

যে কারণে তাকে হত্যা করা হলো।’প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- শিয়া মুসলিমদের আলেম মো. মীর আশরাফুল আলম, মাওলানা সৈয়দ ইশতিয়াক ররেজা হাবিব, হাশেম আব্বাস, আফতাব হোসেন প্রমুখ।বুধবার (৮ জানুয়ারি) ইরানের স্থানীয় সময় ভোরের দিকে ইরাকের পশ্চিমাঞ্চলের আল-আনবার প্রদেশে ‘আইন আল-আসাদ’

ও কুর্দিস্তানের এরবিলে মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরানের বিপ্লবী গার্ড বাহিনী। এ হামলার পর ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে ৮০ জন মার্কিন সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করা হয়েছে।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ