নিউজিল্যান্ডকে হারিয়ে দিল জিম্বাবুয়ে

প্রকাশিত: ১০ জানুয়ারী, ২০২০ ০২:৩৩:১২

নিউজিল্যান্ডকে হারিয়ে দিল জিম্বাবুয়ে

আগামী সপ্তাহ থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এরই মধ্যে দেশটিতে পৌঁছে গেছে অংশগ্রহণকারী প্রায় সব দেশ। টুর্নামেন্ট শুরুর আগে নিজেদের ঘরের মাঠে ভারত, নিউজিল্যান্ড ও জিম্বাবুয়েকে নিয়ে চার দেশীয় সিরিজের আয়োজন করেছে দক্ষিণ আফ্রিকা।

এ সিরিজের শেষ দিনের ম্যাচে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলকে ২ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়ে। ম্যাচটি ছিলো তৃতীয় স্থান নির্ধারণী। যার ফলে সিরিজে তলানীতে থেকেই শেষ করলো কিউই যুবারা। অন্যদিকে ভারত ও দক্ষিণ আফ্রিকার পরের অবস্থানে থেকেছে জিম্বাবুয়ে।

ডারবানের চ্যাটসওর্থ স্টেডিয়ামে আগে ব্যাট করে ৪৯ ওভারে ১৯৮ রানে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রান করেন অধিনায়ক জেস ট্যাশকফ। এছাড়া ওপেনার অলিল হোয়াইট করেন ৩২ রান।বল হাতে দুর্দান্ত ছিলো জিম্বাবুইয়ানরা। ১০ ওভারে মাত্র ২৩ রান খরচায় ৪টি উইকেট নেন মিল্টন সুমবা।

এছাড়া তাদিওয়ানাসে নিয়াঙ্গানি ১, প্রিভিলেজ চেসা ২ ও ওয়েসলে মাধেভের নেন ৩টি উইকেট।রান তাড়া করতে নেমে ৩ বল হাতে রেখে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে। বল হাতে ৪ উইকেট নেয়া সুমবা ব্যাট হাতে খেলেন ম্যাচের সর্বোচ্চ ৫০ রানের ইনিংস।

এছাড়া এমানুয়েল বাওয়া ৪১ ও তাওরাই তুগেত করেন ৩৭ রান।টুর্নামেন্টে ৩ ম্যাচের সবকয়টিতে জিতে চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় যুব দল। দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড জিতেছে ১টি করে ম্যাচ। তবে নেট রানরেটের ভিত্তিতে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয়, জিম্বাবুয়ে তৃতীয় ও ভারত হয়েছে চতুর্থ।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ