আমেরিকায় বেবী নাজনীনের গজল সন্ধ্যা ৪ জানুয়ারী

প্রকাশিত: ০২ জানুয়ারী, ২০২০ ১১:২৮:১৭

সংগৃহীত
সংগৃহীত

‘বেবী নাজনীনের একক গজল সন্ধ্যা’ শিরোনামে নতুন বছরের শুরুতেই আয়োজন করা হচ্ছে একক গজল সন্ধ্যা ‘সাম ই গজল’। আগামী ৪ জানুয়ারি আমেরিকার শো টাইম মিউজিকের ব্যানারে এটি হতে যাচ্ছে একটি ভিন্নমাত্রার আয়োজন।

বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন। তাকে বাংলা গানের ব্ল্যাক ডায়মন্ড বলে ডাকা হয়। বেশ কয়েক বছর ধরেই তিনি রাজনীতিতে মনযোগী। তার ফাঁকেও গান নিয়ে মেতে আছেন। নিয়মিতই গান করছেন অডিও বাজারে, বিভিন্ন শো-তে। তার ভক্তদের জন্য নতুন সুখবর দিতে হাজির এই গায়িকা। সম্প্রতি একটি গজল সন্ধ্যায় গাইতে চলেছেন তিনি।

আমেরিকায় বাংলাদেশি কোন সংগীত তারকার গজল সন্ধ্যা এটাই প্রথম বলে জানিয়েছেন ‘শো টাইম মউিজিক’র কর্ণধার আলমগীর খান আলম। ‘বহুমাত্রিক গানের শিল্পী বেবী নাজনীনের ঝুলিতে অনেক গান রয়েছে। সেইসব গান তো বটেই, বেবী নাজনীনের কণ্ঠে রবীন্দ্র-নজরুল সংগীত ছাড়াও হিন্দি, উর্দু গান এবং গজল শোনা যায় বিভিন্ন স্টেজ শোতে।

এবার সরাসরি তার গজল উপভোগ করতে পারবেন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের দর্শক-শ্রোতারা। ইতোমধ্যেই এই আয়োজনের সকল র্কাক্রক্রম সম্পন্ন হয়েছে। শুরু হয়েছে টিকিট বিক্রি।

গজল সন্ধ্যা নিয়ে বেবী নাজনীন বলেন, ‘প্রায় ৩৫ বছর আগে ঢাকায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছিল আমার প্রথম একক গজল সন্ধ্যা। ৯০ দশকের শুরুতে হওয়া সেই গজল সন্ধ্যাটি আমার ক্যারিয়ারে মাইলফলক হয়ে আছে। এরপর বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে অনেক অনুষ্ঠানেই গজল পরিবেশনা করেছি। আসলে কোন গান কোথায় গাইবো এটা নির্ভর করে কোন ধরণের গানের শ্রোতার সামনে আমি উপস্থিত রয়েছি।

তবে বাংলা গান গাইতে গাইতে অনেক স্টেজেই আমি নানা ভাষার গান ও গজল করেছি দর্শকদের অনুরোধে। তবে এবারের আয়োজনটি শুধু গজলকে কেন্দ্র করেই। যে কারণে এবারের প্রস্তুতিটাও নিতে হচ্ছে একটু ভিন্নভাবে। সব মিলে এটি একটি সুন্দর অনুষ্ঠান হবে বলে আশাবাদী আমি। বিদেশের মাটিতে এমন ব্যতিক্রমী আয়োজনের জন্য আমি ধন্যবাদ জানাই আয়োজকদের।’

বহু বছর ধরে আমেরিকার বিভিন্ন শহরে বাংলাদেশি শীর্ষ সংগীত তারকা, চলচ্চিত্র এবং টেলিভিশনের তারকা শিল্পীদের নিয়ে ‘শো টাইম মিউজিক’ বড় বড় ইভেন্ট করে আসছে। সর্বশেষ গত ২০ ডিসেম্বর মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত বাংলাদেশের প্লেব্যাক সম্রাট অ্যান্ড্রু কিশোরের চিকিৎসা সহয়তার জন্য একটি চ্যারিটি শোয়ের আয়োজন করে নিউ ইয়র্কের কুইন্স প্যালেসে। সেখানে বেবী নাজনীনই ছিলেন প্রধান আকর্ষণ।

 

প্রজন্মনিউজ২৪/ সজীব

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ