বগি লাইনচ্যুত, সাড়ে ৬ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিত: ২৯ ডিসেম্বর, ২০১৯ ১১:২০:৪৯

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় ঢাকাগামী নোয়াখালী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-সিলেট রুটে প্রায় সাড়ে ছয় ঘণ্টা রেল চলাচল বন্ধ ছিল।

গতকাল শনিবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে উপজেলার শশীদল রেলওয়ে স্টেশন এলাকায় ঢাকা-চট্টগ্রাম রেলপথে এই দুর্ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। আজ রোববার সকাল সোয়া ৮টা থেকে ফের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ের কুমিল্লার জ্যেষ্ঠ উপসহকারী প্রকৌশলী মো. লিয়াকত মজুমদার এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। প্রায় সাড়ে ছয় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হয় সাধারণ যাত্রীদের।

রেলওয়ে সূত্রে জানা যায়, গতকাল দিবাগত রাত ১টা ৪০ মিনিটের দিকে ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল রেলওয়ে স্টেশন এলাকায় চট্টগ্রামগামী বিজয় ট্রেন অতিক্রম করার জন্য নোয়াখালী এক্সপ্রেস ২ নম্বর লাইনে বিরতি দেয়।

পরে ট্রেন চালানোর জন্য সংকেত দেওয়া হলে ট্রেনটি মেইন লাইনে যায়। সেখানে ইঞ্জিন ও তার সঙ্গের একটি মালবাহী বগি লাইনচ্যুত হয়।

খবর পেয়ে আখাউড়া রেলওয়ে জংশন ও লাকসাম রেলওয়ে জংশন থেকে দুটি উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে আসে। পরে উদ্ধারকারী ট্রেন দুটি উদ্ধারকাজ শুরু করে। আজ সকাল সোয়া ৮টার দিকে উদ্ধারকাজ শেষ হয়। এরপর ফের ট্রেন চলাচল শুরু হয়।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন