দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়তে ৫ . ৭ ডিগ্রি সেলসিয়াস

প্রকাশিত: ২৬ ডিসেম্বর, ২০১৯ ১২:০৮:৩২ || পরিবর্তিত: ২৬ ডিসেম্বর, ২০১৯ ১২:০৮:৩২

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বুধবার (২৫ ডিসেম্বর) তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

তেঁতুলিয়া আবহাওয়া পর কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, ‘পঞ্চগড়ে শীত জেঁকে বসেছে। প্রতিদিন উত্তরের হিমেল বাতাসে তাপমাত্রা কমতে শুরু করছে। দিনের তুলনায় রাতে তাপমাত্রা বেশি কমছে। আজ ভোরে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।’

পঞ্চগড়ে গত সাত দিন সূর্যের মুখ দেখা যায়নি। তাপহীন সূর্য বিকেল গড়াতেই কুয়াশার চাঁদরে ঢেকে যায়। মাঝে মাঝে বৃষ্টির মতো ঝরছে কুয়াশা। সেই সঙ্গে উত্তর থেকে বয়ে আসা ঠাণ্ডা বাতাসে হাড় কাঁপানো শীত মানুষের দুর্ভোগ আরও বাড়িয়ে দিয়েছে।

এমনকি দিনেও যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে ঠান্ডা তীব্র আকার ধারণ করছে। সন্ধ্যার পর হাট-বাজার ও রাস্তা-ঘাট ফাঁকা হয়ে আসে।

তেতুলিয়ায় শীতের প্রভাবে ঘর থেকে বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে। ঠিক সময়ে কাজে যেতে না পেরে, বিপাকে পরেছেন শ্রমজীবীরা। শিশু ও বৃদ্ধরা আক্রান্ত হচ্ছেন সর্দি, কাশি, জ্বর, নিমোনিয়ালিয়ায় শীতের প্রভাবে ঘর থেকে বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ