চীনে প্রবাসীদের উদ্যোগে ব্যাডমিন্টন টুর্নামেন্ট

প্রকাশিত: ২০ ডিসেম্বর, ২০১৯ ১২:১৭:৫১

চীন প্রতিনিধি: প্রতি বছরের ন্যায় এবারও ৪৯তম মহান বিজয় দিবস উপলক্ষে চীনের সেনজেন শহরে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের নিয়ে ব্যাডমিন্টন টুর্নামেন্টে অনুষ্টিত হয়েছে। ১৫ই ডিসেম্বর রবিবার সেনজেন বাংলাদেশী কমিউনিটি চায়না এর উদ্যোগে সেনজেনে অবস্থিত লাউচিয়ে ব্যাডমিন্টন কোর্টে বার্ষিক সমাপনী ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবং ১৮ই ডিসেম্বর বুধবার সন্ধ্যায় এই ব্যাডমিন্টন প্রতিযোগিতা উপলক্ষে দেওয়ানে খাশ রেস্তোরায় এক প্রীতিভোজের আয়োজন করা হয়।

মাসব্যাপী চলা এই প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,  সেনজেন বাংলাদেশী কমিউনিটি চায়না (এসবিসিসি) এর সভাপতি মহসিন ইমাম চৌধুরী, (এসবিসিসি)।  ১২ দলের অংশগ্রহনে প্রবাসী বাংলাদেশীদের নিয়ে শুরু হওয়া ব্যডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ব্লু বেরি এর কবির ও সায়েম। সেমিফাইনাল ও ফাইনালে তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ ম্যাচে প্রথম রানার আপ হয়েছে এস জেড ইউ টাইটান্স এর  রানা ও বুলবুল এবং দ্বিতীয় রানার আপ হয়েছে পাওয়ার সার্টালার এর মিরাজ ও সুমন।

অসাধারণ খেলে দর্শক, খেলোয়াড় ও আয়োজকদের বিচারে টুর্নামেন্টে সেরা খেলোয়াড়ের নির্বাচিত হন ব্লু বেরি এর নুর কবির। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন - প্রফেসর মাহবুব আলম (প্রধান উপদেষ্টা - এসবিসিসি), ইমদাদুল হক (আইপিপি - এসবিসিসি), একরামুল হক (ভাইস প্রেসিডেন্ট - এসবিসিসি), তাহমিদ আহমেদ, (সিনিয়র কোষাদক্ষ - এসবিসিসি), এস এম জুনায়েত (চেয়ারম্যান - ব্যাডমিন্ট কমিটি), এ কে মুরাদ (সাধারণ সম্পাদক - এসবিসিসি), ইমতিয়াজ হোসেন (ক্রীড়া সম্পাদক - এসবিসিসি)।

প্রধান অতিথি মহসিন ইমাম চৌধুরী তার বক্তব্যে বলেন, প্রবাসে এ ধরনের আয়োজন সত্যি-ই প্রশংসনীয়। কিছু সময়ের জন্য আমি হারিয়ে গিয়েছিলাম কৈশরে। সবাইকে ধন্যবাদ জানায়, সকলের সহযোগীতায় আমরা টুর্নামেন্টটি সফলভাবে শেষ করতে পেরেছি। এছাড়াও তিনি আরো বলেন, চীনে এই খেলার মাধ্যমে প্রবাসীদেও মাঝে একে অন্যের সঙ্গে একটি সেতুবন্ধন তৈরির পাশাপাশি চীনে বাংলাদেশীদের ভাবমূর্তি উজ্জল করারও একটি ক্ষুদ্র প্রয়াস ।

অনুষ্ঠানকে পরিপূর্ন করার জন্য যারা সার্বিক সহযোগিতা করেছেন তারা হলেন ইরফান, সেন্টু, সজিব, মুক্তার, তারেক, ইমরান, নাইম, সিয়াম, এম.ডি সুমন, সালাউদ্দিন, ওসমান, জামশেদ, সুলতান মাহমুদ, মুনাফ সহ কমিউনিটির অন্যান্য সদস্যরা।

প্রজন্মনিউজ২৪/ মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন