কাশ্মীর সীমান্তে দুই ভারতীয় সেনা গোলাগুলিতে নিহত

প্রকাশিত: ১৭ ডিসেম্বর, ২০১৯ ০১:৪৭:০৪ || পরিবর্তিত: ১৭ ডিসেম্বর, ২০১৯ ০১:৪৭:০৪

কাশ্মীর সীমান্তে দুই ভারতীয় সেনা গোলাগুলিতে নিহত

নাগরিকত্ব সংশোধনীতে দেশে বিরাজমান অস্হিরতা ও সহিংসতায় যখন রাজনৈতিক ময়দান উত্তপ্ত ঠিক তখনি আবার ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বান্দিপুর ও রাজৌরি জেলা সীমান্তে গোলাগুলিতে দুই ভারতীয় সেনা সদস্য নিহত হয়েছেন বলে খবর এলো।

সোমবার পৃথক গোলাগুলিতে এ দুই ভারতীয় সেনার প্রাণহানি ঘটেছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। ভারতীয় কর্মকর্তারা বলেছেন, রাজৌরি জেলার সীমান্তে সন্দেহভাজন পাকিস্তানি অনুপ্রবেশকারীদের সঙ্গে ভারতীয় সেনাবাহিনীর গোলাগুলিতে এক সেনা সদস্য নিহত হয়েছেন।

পাকিস্তানি সেনাবাহিনী সন্দেহভাজন অনুপ্রবেশকারীদের সহায়তা করেছে। গোলাগুলির সময় পাক সেনাবাহিনীর সদস্যরা ভারতীয় নিরাপত্তা চৌকিতে গুলি চালিয়েছে।

তারা বলছেন, সীমান্তে সতর্ক অবস্থায় থাকা সেনাবাহিনীর সদস্যরা সুন্দরবানি সেক্টরের কেরি বাত্তালে সন্দেহজনক চলাফেরা লক্ষ্য করেন। পাকিস্তানি সীমান্তের ভেতর থেকে প্রচণ্ড গোলাগুলির শব্দ শুনতে পান তারা।

এ সময় প্রচণ্ড বিস্ফোরণের ঘটনাও ঘটে। পরে ভারতীয় সেনাবাহিনীর সদস্যরা সীমান্তে গুলি বর্ষণ করলে পাল্টা গুলি চালায় অনুপ্রবেশকারীরা। অন্যদিকে, বান্দিপুরে বিনা উসকানিতে পাক সেনাবাহিনীর সদস্যরা ভারতীয় নিরাপত্তা চৌকি লক্ষ্য করে গুলি চালালে ভারতীয় সেনাবাহিনীর এক সদস্য নিহত হয় বলে দাবি করেছে ভারত।

ভারতীয় এক সেনা কর্মকর্তা বলেছেন, বান্দিপুরের গুরেজ সেক্টরে অস্ত্রবিরতি লঙ্ঘন করে গুলিবর্ষণ করছে। আমাদের সৈন্যরা পাক সেনাবাহিনীর গুলি বর্ষণের যথাযথ ও কার্যকর জবাব দিয়েছে।

গত ৫ আগস্ট বিতর্কিত কাশ্মীরের স্বায়ত্বশাসন সংক্রান্ত ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকে এই উপত্যকায় প্রায়ই সীমান্ত লঙ্ঘন করে গোলাগুলির ঘটনা ঘটছে। পৃথিবীর ভূ-স্বর্গখ্যাত কাশ্মির এখন যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।

প্রজন্মনিউজ২৪/আঃ মান্নান

 

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ