বিপিএলে দেশীয় ক্রিকেটারদের ঝলক

প্রকাশিত: ১৪ ডিসেম্বর, ২০১৯ ০৫:০৯:২৪

বিপিএলে দেশীয় ক্রিকেটারদের ঝলক

 

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম পর্বে দেশি ক্রিকেটাররা সফল। বিশেষ করে ব্যাটিংয়ে। বিশ্রাম ও বিরতি কাটিয়ে ক্রিকেটে ফেরা তামিম ইকবাল শুক্রবার নিজের দ্বিতীয় ম্যাচে দারুণ এক ইনিংস খেলেছেন। মোহাম্মদ মিঠুন ব্যাটে রান পেয়েছেন। লিটন দাসের ব্যাট হেসেছে। সৌম্য সরকার বড় রান না পেলেও একেবারে ব্যর্থ হননি। এবার রান ফোয়ারা ছোটালেন বাংলাদেশ জাতীয় দলের লাইনে নতুন যোগ হওয়া তরুণ তারকা নাঈম শেখ।

শনিবার তিনি খেলেছেন ৭৮ রানের দারুণ এক ইনিংস। রংপুর রেঞ্জার্সের হয়ে একাই খেলেছেন তিনি। তার ব্যাটে ভর করে প্রথমে ব্যাট করে রংপুর ৮ উইকেট হারিয়ে তুলেছে ১৫৭ রান। আফগান ওপেনার মোহাম্মদ শাহজাদ শুরুতে ফিরে যান। টম অ্যাবেল এবং জহুরুল ইসলামও ব্যাটে রান পাননি। রংপুরের অধিনায়ক মোহাম্মদ নবী খেলেন ১২ বলে ২১ রানের ইনিংস। তবে একপাশ থেকে দলের রান বাড়ানোর কাজটা করে যান নাঈম।

মধ্যে তিনি খেলেন দুইশ’ স্ট্রাইক রেটে। কিন্তু দল চাপে পড়ে যাওয়ায় ব্যাটিংয়ে ধৈর্য্য বাড়াতে হয় তার। শেষ পর্যন্ত ১৪৪.৪৪ স্ট্রাইক রেটে ৫৪ বলে দারুণ ওই ইনিংস খেলে ফেরেন। তার ব্যাট থেকে দারুণ তিনটি ছক্কা দেখা যায়। এছাড়া চারের মার মারেন ছয়টি। ফেরেন এবারের বিপিএলে এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস খেলে।

এর আগে বঙ্গবন্ধু বিপিএলের প্রথম দিনই সর্বোচ্চ ৮৪ রানের ইনিংস খেলেন মোহাম্মদ মিঠুন। নাঈমের পরে দাশুন সানাকা ৭৫ রানের ইনিংস খেলেছেন। তামিম ইকবাল করেছেন ৭৪ রান। নাঈম অবশ্য অল্পের জন্য টি-২০ ক্যারিয়ারে তার সর্বোচ্চ রানের ইনিংসটা ছাড়াতে পারেননি। ভারতের বিপক্ষে তিনি খেলেছিলেন ৮১ রানের ইনিংস।

চট্টগ্রামের হয়ে এ ম্যাচে কেসরিক উইলিয়াম ৪ ওভারে ৩৫ রান দিয়ে নেন ২ উইকেট। বাংলাদেশ পেসার রুবেল হোসেন ৪ ওভারে ৩২ রান খরচা করে নেন একটি উইকেট। রায়ান বার্ল তার ৪ ওভারে দেন ২৪ রান। নেন ১ উইকেট। মাহমুদুল্লাহ এবং বাঁ-হাতি তরুণ পেসার মেহেদি হাসান রানা একটি করে উইকেট নেন।

প্রজন্মনিউজ২৪/জাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ