বুদ্ধিজীবী দিবসে ইসলামী ব্যাংকের আলোচনা ও দোয়া

প্রকাশিত: ১৪ ডিসেম্বর, ২০১৯ ০৪:২৮:৩৫

বুদ্ধিজীবী দিবসে ইসলামী ব্যাংকের আলোচনা ও দোয়া

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে ইসলামী ব্যাংকে। শনিবার (১৪ ডিসেম্বর) ইসলামী ব্যাংক টাওয়ারে এ আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়।ব্যাংকের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক সৈয়দ আবু আসাদ ও খুরশীদ উল আলম।ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর তাহের আহমেদ চৌধুরী। ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. ওমর ফারুক খানসহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী ও র্কমর্কতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, ১৪ ডিসেম্বর জাতির ইতিহাসে এক বেদনার দিন। এই দিন পাকিস্তানি হানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা বেছে বেছে দেশের শিক্ষাবিদ, চিকিৎসক, সাহিত্যিক, সাংবাদিক, দার্শনিক ও সংস্কৃতি ক্ষেত্রের অগ্রণীসহ বুদ্ধিজীবীদের নির্মমভাবে হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যার মাধ্যমে একটি সম্ভাবনাময় স্বাধীন দেশের ভবিষ্যৎ অঙ্কুরে বিনষ্ট করার চেষ্টা করেছে।

কিন্তু বাংলাদেশ আজ বিভিন্ন সূচকে অন্যান্য দেশের তুলনায় অগ্রসরমান।শহীদ বুদ্ধিজীবীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে তিনি মুক্তিযুদ্ধের চেতনা ও প্রকৃত ইতিহাস সকলের মাঝে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ