ঢাকায় সুইস নাইট পালিত

প্রকাশিত: ১৩ ডিসেম্বর, ২০১৯ ০৫:২১:২৭ || পরিবর্তিত: ১৩ ডিসেম্বর, ২০১৯ ০৫:২১:২৭

ঢাকায় সুইস নাইট পালিত

সুইজারল্যান্ড-বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উদযাপনে ঢাকায় পালিত হলো বিশেষ অনুষ্ঠান সুইস নাইট।বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) রাজধানীর ডাচ ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করে সুইজারল্যান্ড দূতাবাস।সুইস নাইটে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ড. রেনে হোলেনস্টাইন। স্বাগত বক্তব্যে তিনি বর্তমান এবং ভবিষ্যতের নানা চ্যালেঞ্জ মোকাবিলায় নতুন নতুন চিন্তাভাবনা এবং কৌশল প্রণয়নে দুই দেশের একত্রে কাজ করার গুরুত্ব তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দ্বিপাক্ষিক ও কনস্যুলার বিষয়ক সচিব কামরুল আহসান। প্রখ্যাত শিক্ষাবিদ ও লেখক ড. মুহাম্মদ জাফর ইকবাল বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে যোগ দেন। দুজনেই সুইজারল্যান্ড ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান গভীর ও বহুমুখী দ্বিপক্ষীয় সম্পর্ককে আরও জোরদারের উপর গুরুত্বারোপ করেন।অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ ছিল সুইস দূতাবাস পুরস্কার।

মানবাধিকার সুরক্ষা ও উন্নয়নে অবদানের স্বীকৃতি হিসাবে মানবাধিকার ফোরাম বাংলাদেশকে এ বছরের পুরস্কারটি দেয়া হয়। ফোরামের পক্ষ থেকে পুরস্কারটি গ্রহণ করেন মিসেস শিপা হাফিজা, ব্যারিস্টার সারা হোসেন এবং জাকির হোসেন।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ