চীনে বিশ্ববিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বাংলাদেশী ছাত্র-ছাত্রীরা

প্রকাশিত: ০৯ ডিসেম্বর, ২০১৯ ১২:৪৬:৫৩ || পরিবর্তিত: ০৯ ডিসেম্বর, ২০১৯ ১২:৪৬:৫৩

চীনে বিশ্ববিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বাংলাদেশী ছাত্র-ছাত্রীরা

চীন প্রতিনিধি: চীনের ছংছিং মিউনিসিপালিটিতে অবস্থিত “ছংছিং ইউনিভার্সিটি অব পোষ্টস অ্যান্ড টেলিকমিউনিকেশনস” বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠান - ২০১৯। বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় সব ইভেন্টর গড় মার্কে “টীম বাংলাদেশ” প্রথম স্থান অধিকার করে।

শনিবার নিউ ইয়ার উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক স্কুলের উদ্যেগে আন্তর্জাতিক ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে এই বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় আয়োজন করা হয়। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয় ভিসি চাও হুয়া। সকাল ৯টায় শুরু হয়ে দুপুর ১২ টা পর্যন্ত চলে ক্রিড়া অনুষ্ঠানটি।

এই আয়োজনে বাংলাদেশি ছাত্র-ছাত্রীরা প্রথম স্থান অধিকার করে। দ্বিতীয় স্থানে পাকিস্তানী ছাত্র-ছাত্রী এবং তৃতীয় স্থান অধিকার করে ভিয়েতনাম ছাত্র-ছাত্রীরা। বিশ্ববিদ্যালয়ের ভিসি, বিশ্ববিদ্যালয় শিক্ষক শিক্ষিকা, চাইনিজ ছাত্র-ছাত্রী, আন্তর্জাতিক ছাত্র-ছাত্রীরা সবাই  খেলা উপভোগ করেছে।

৫ ডিগ্রী তাপমাত্রার এই শীতের ভোরে বাংলাদেশি ছাত্র-ছাত্রীরা দেশের প্রতি মমতা আর ভালবাসার বহিঃপ্রকাশ ঘটে চীনের পাহাড়ে ঘেরা ছংছিং শহরে। বাংলাদেশের লাল-সবুজ পতাকাটিকে আকাশে ভাসিয়ে তোলে স্বগর্বে। বিজয়ের আনন্দে আর একটু রং ঢেলে দেয় তাদের এই বিজয়।

ক্রীড়া প্রতিযোগীতায় নিজ নিজ দেশ থেকে প্রত্যেক দলে ১০ জন করে খেলোয়াড় অংশগ্রহণ করে। বাংলাদেশ দলের অংশগ্রহনকারী খেলায়াড়রা বৃন্দ ছিলেন- তারেক আহমেদ সোহেল (টেলিকমিউনিকেশন, মাস্টার্স), মো. আব্দুল ওয়াদুদ (কম্পিউটার সাইন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং, ব্যচেলর), মোহাম্মদ কবির (সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, ব্যচেলর), কল্পতরু রয় (ম্যানেজমেন্ট সাইন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং, মাস্টার্স), ক্যামেলিয়া চাক (কম্পিউটার সাইন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং, ব্যচেলর), মিশকাত জাহান রাফি (কম্পিউটার সাইন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং, ব্যচেলর), রিফাতুল হক (কম্পিউটার সাইন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং, ব্যচেলর), মো. তরিকুল ইসলাম রুবেল (ম্যানেজমেন্ট সাইন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং, মাস্টার্স), মো. জয়নাল আবেদিন (কম্পিউটার সাইন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং, ব্যচেলর) ও সমাপ্তি ইয়াসমিন (কম্পিউটার সাইন্স এণ্ড ইঞ্জিনিয়ারিং, ব্যচেলর)।

বাংলাদেশ ছাড়াও এই প্রতিযোগীতায় অংশগ্রহণ করে ভারত, পাকিস্তান, আফ্রিকা, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, রাশিয়া, কম্বোডিয়া, লাওস ও শ্রীলংকার প্রতিযোগী দলসমূহ।    

প্রজন্মনিউজ২৪/আঃমান্নান/সাইদুল ইসলাম

এ সম্পর্কিত খবর

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

খুবিতে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

ভারতে লোক সভা নির্বাচন, ৩ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট

চাঞ্চল্যকর মামলার আপিল শুনানিতে গতি নেই

চলে গেলেন বিসিএসের স্বপ্নে ঈদে বাড়ি না যাওয়া বেরোবি ছাত্র আফ্রিদি

বাস যাত্রী শূণ্য, মেট্রোতে চড়তে মানুষের ভিড়

দেশে সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

যুক্তরাষ্ট্রে নিখোঁজ ভারতীয় শিক্ষার্থীর মৃতদেহ উদ্ধার

গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যস্ত ক্রেতা বিক্রেতা

ভুল আবেদনে স্বপ্ন পূরণ হলো না স্বর্ণপদকপ্রাপ্ত বেরোবি শিক্ষার্থীর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ