ইতালিতে বাংলাদেশি ইমাম বহিষ্কার

প্রকাশিত: ০৭ ডিসেম্বর, ২০১৯ ০৫:৪৩:০৮

ইতালিতে বাংলাদেশি ইমাম বহিষ্কার

ইতালি থেকে দু’জন সন্দেহভাজন জঙ্গিকে বহিষ্কারের কথা জানিয়েছে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই দু’জনের একজন বাংলাদেশি বলে জানিয়েছে জার্মান ভিত্তিক সংবাদ মাধ্যম ডয়চে ভেলে।

মসজিদে ধর্মীয় শিক্ষা নিতে আসা শিশুদের নির্যাতনের অভিযোগও রয়েছে অভিযুক্তের বিরুদ্ধে। ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তাসংস্থা এপি জানায়, বাংলাদেশি এক ইমাম ভেনিস শহরের কাছের পাডুয়া অঞ্চলে ইসলামিক কালচারাল সেন্টারে কর্মরত ছিলেন। সেখানে কোরআন শিখতে আসা শিশুদেরকে তিনি বেত দিয়ে মারতেন, যা ইতালির আইন বিরোধী। বহিষ্কৃত এ ইমামের নাম জুনায়েদ আহমেদ (১৯) বলে জানা গেছে।

ইতালির গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বহিষ্কৃত এ ইমামকে শিশু নির্যাতনের অভিযোগে গত অক্টোবর মাসে আটক করে পুলিশ। সংবাদ মাধ্যমগুলোতে বলা হয়, ইসলামিক সেন্টারটিতে পড়তে আসা ৫ থেকে ১০ বছর বয়সি শিশুদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করতেন এ ইমাম। অভিযোগ পেয়ে পুলিশ ঘটনার তদন্ত করে এবং অভিযোগের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে তাকে আটক করে।

এদিকে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ইতালিতে বসবাসরত এক মরোক্কান নাগরিককেও বহিস্কার করা হয়েছে বলে জানিয়েছে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়ে রোম দূতাবাসের কাউন্সিলর এরফানুল হক জানান, যদি তার বৈধ পাসপোর্ট থাকে তাহলে পুলিশ দূতাবাসকে অবগত না করার সম্ভাবনা রয়েছে। আর পাসপোর্ট না থাকলে দেশে পাঠাতে অবশ্যই দূতাবাস থেকে টিটি নিতে হবে।

প্রজন্মনিউজ২৪/জাহিদ

এ সম্পর্কিত খবর

হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

নিউইয়র্কে পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

উচ্চমূল্যের মুঠোফোন প্যাকেজ গ্রাহকদের দুর্ভোগ বাড়িয়েছে

ভারত বিষয়ে কৌশল ঠিক করছে বিএনপি

বিএসএফের গুলিতে নওগাঁ সীমান্তে একজন নিহত, লালমনিহাটে গুলিবিদ্ধ ০১

পরিস্থিতি বিবেচনায় জাপানি শিশুদের ভাগাভাগি করা হয়েছে : হাইকোর্ট

মুক্তিযুদ্ধ নিয়ে প্রকল্প বানিয়ে বাংলাদেশি বংশোদ্ভূত দুই মার্কিন কিশোরীর স্বর্ণপদক জয়

রমজান মাস এতে নাজিল হয়েছে পবিত্র কোরআন- হাফিজ মাছুম

ইতিহাসে প্রথমবার বাংলাদেশের বিদেশি ঋণ শত বিলিয়ন ডলার ছাড়ালো

হাদিয়া ছাড়াই খতম তারাবি পড়াচ্ছেন ছাত্রলীগের সভাপতি

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ