সৌম্যর ঝড়ে উড়ে গেলো ভুটান

প্রকাশিত: ০৬ ডিসেম্বর, ২০১৯ ১২:১৩:২০

সৌম্যর ঝড়ে উড়ে গেলো ভুটান

এসএ গেমসে জয় দিয়ে সোনা জয়ের মিশন শুরু করেছিল বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ১০৯ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শুভসূচনা করে তারা। দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিলেন শান্ত বাহিনী। ভুটানকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছেন তারা। এতে ফাইনালের পথে এগিয়ে গেলেন লাল-সবুজের প্রতিনিধিরা।

শুক্রবার (০৬ ডিসেম্বর) কীর্তিপুর ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে ব্যাটিংয়ে নামে ভুটান। দুই ওপেনার তেনজিন ওয়াংচুক জুনিয়র (১৫) ও জিগমে ডঙ্গি (১২) শুরুটা ভাল করলেও টাইগারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে হারিয়ে ৬৯ রান সংগ্রহ করে থিনলে জামৎসুর দল। দলীয় ২৩ রানে ওয়াংচুক বিদায় নেওয়ার পর ভুটানের হয়ে আর কেউ বড় ইনিংস খেলতে পারেনি। কেবল জিগমে সিংগে (১৩) দুই অংকের ঘর ছুঁতে পারে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেটে নিয়েছেন মানিক খান। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য। মামুলি রান তাড়া করতে নেমে জয়ের জন্য কোনো বেগ পেতে হয়নি বাংলাদেশকে। ব্যাট করতে নেমে ঝড় তুলেন ওপেনার সৌম্য সরকার। ভুটান বোলারদের নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলেন তিনি।

তার তাণ্ডবে দিশেহারা হয়ে পড়েন তারা। শেষ অবধি তাকে থামাতে পারেননি কেউ। ওপেনিং জুটিতেই ৭৪ রান করে দলকে জয় এনে দেন সৌম্য ও মোহাম্মদ নাঈম। সৌম্যের ২৮ বলে ৫০ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চার ও ৩ ছক্কায়। নাঈম অপরাজিত ছিলেন ১৬ রানে। এই নিয়ে চলতি এসএ গেমসে টানা দ্বিতীয় জয় পেলো বাংলাদেশ।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

 

এ সম্পর্কিত খবর

চুয়াডাঙ্গায় সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি

ভারতে লোক সভা নির্বাচন, ৩ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট

মধ্যপ্রাচ্যে ১৩০ হামলা ঠেকাতে শত কোটি ডলার ব্যয় যুক্তরাষ্ট্রের

ফরিদপুরে সড়ক দুর্ঘটনার বিষয়ে যা জানালেন প্রত্যক্ষদর্শীরা

পঞ্চগড়ে পরিবেশ বান্ধব সাংস্কৃতিক পর্যটনের একটি অন্যান্য প্রত্নস্থল শীর্ষক সেমিনার 

গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যস্ত ক্রেতা বিক্রেতা

নির্বিঘ্ন ঈদযাত্রায় প্রশাসনের সাথে সচেতনতাও জরুরি

শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি, সিন্ডিকেটের মাধ্যমে টিনের দাম বৃদ্ধিতে

প্রবৃদ্ধি অর্জনে ভারতের পরই অবস্থানে থাকবে বাংলাদেশ : বিশ্বব্যাংক

হঠাৎ ঝড়ে এলোমেলো বাংলাদেশ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ