মেয়েদের পর এবার ছেলেদের শুভ সূচনা

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০১৯ ১২:৫৩:২৭

মেয়েদের পর এবার ছেলেদের শুভ সূচনা

ব্যাট হাতে সম্ভাবনা জাগিয়েছিলেন নাইম শেখ, সৌম্য সরকার ও নাজমুল হোসেন শান্ত। কিন্তু বাজে উইকেটের কারণে পারেননি নিজেদের ইনিংস বড় করতে। তবে বল হাতে ঠিকই বাজিমাত করেছেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। একাই নিয়েছেন ৫টি উইকেট। তানভীর ঘূর্ণিতে সাউথ এশিয়ান গেমসে (এসএ গেমস) পুরুষ ক্রিকেটে শুভসূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। তুলনামূলক দুর্বল মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশ জিতেছে ১০৯ রানের বিশাল ব্যবধানে।

আগে ব্যাট করে বাংলাদেশ দাঁড় করায় ১৭৪ রানের সংগ্রহ। জবাবে মালদ্বীপ অলআউট হয়েছে ৬৫ রানে। তানভীর ইসলাম একাই নিয়েছেন ৫ উইকেট। এছাড়া আফিফ হোসেন ধ্রুব ও মিনহাজুল আবেদিন আফ্রিদি ২টি করে উইকেট শিকার করেছেন।মালদ্বীপের পক্ষে ব্যাট হাতে দুই অঙ্ক ছুঁতে পেরেছেন মাত্র দুইজন। দুই ওপেনার আলি ইভান ১২ এবং আহমেদ হাসান করেছেন ১০ রান। বাকিরা শামিল হয়েছেন ব্যর্থতার মিছিলে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ দলের কেউই পঞ্চাশ পেরুতে পারেননি। দেখেশুনে দারুণ সূচনা করেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাইম শেখ। ইনিংসের ৮ম ওভারে রানআউট হওয়ার আগে ৪ চার ও ১ ছয়ের মারে ২৮ বলে ৩৮ রান করেন নাইম।শুরুতে খোলসবন্দী থাকা সৌম্যের ব্যাট থেকে আসে ৪ চার ও ২ ছয়ের ৩৩ বলে ৪৬ রান। পরে বড় ইনিংসের সম্ভাবনা জাগান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

কিন্তু থামেন ফিফটি থেকে ১ রান দূরে। আউট হওয়ার আগে ১ চার ও ৩ ছয়ের মারে ৩৮ বলে ৪৯ রান করেন তিনি। শেষদিকে আফিফ হোসেন ৯ বলে ১৬, ইয়াসির আলি রাবি ১০ বলে ১২ ও জাকির হাসান ২ বলে ৪ রান করলে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। যার জবাবে কিছুই করতে পারেননি মালদ্বীপের ব্যাটসম্যানরা।

প্রজন্মনিউজ২৪/ মামুন

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ