জাহানারা রাবেয়ার বোলিং তোপে ৫০ রানে অলআউট নেপাল

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০১৯ ১১:৩৩:২২

জাহানারা রাবেয়ার বোলিং তোপে ৫০ রানে অলআউট নেপাল

চলতি সাউথ এশিয়ান গেমসের জন্য ঘোষিত স্কোয়াডে দুইটি নতুন মুখ রেখেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তারা হলেন পুজা চক্রবর্তী এবং রাবেয়া খান। মঙ্গলবার মালদ্বীপের বিপক্ষে প্রথম ম্যাচে দুইজনের কাউকেই রাখা হয়নি একাদশে।

তবে আজ (বুধবার) স্বাগতিক নেপালের বিপক্ষে সুযোগ পেয়েছেন রাবেয়া আর নিজের অভিষেক ম্যাচেই দিয়েছেন যোগ্যতার প্রমাণ। তার একার বোলিংয়েই মূলত গুঁড়িয়ে গেছে নেপাল। অলআউট হয়ে গেছে মাত্র ৫০ রানে।

প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা রাবেয়ার বোলিং ফিগার ৪-২-৮-৪। নিজের ২৪ বলের স্পেলে রান দেননি ২০টি বলেই, মেইডেন নিয়েছেন ২ ওভার। মাত্র ৮ রান খরচায় সাজঘরে পাঠিয়েছেন ৪ জন নেপালি ব্যাটসম্যানকে। রাবেয়ার এই ভেলকির আগে অবশ্য গতির ঝড় তুলেছিলেন জাহানারা আলম। পুরো ৪ ওভার করতে পারেননি। তবে ৩ ওভারের প্রথম স্পেলে এক মেইডেনের সহায়তায় মাত্র ২ রান খরচায় নিয়েছেন ২টি উইকেট। দুই ওপেনারকে সরাসরি বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন তিনি।

এছাড়া কিপটে বোলিং করেছেন বাকি সবাই। অধিনায়ক সালমা খাতুন ৪ ওভারে ১০ রানে ১ উইকেট, ফাহিমা খাতুন ৪ ওভারে ৮ রানে ১ উইকেট ও নাহিদা আকতার ২.২ ওভারে ১০ রানে নিয়েছেন ১টি উইকেট। বাংলাদেশি বোলারদের এমন বোলিংয়ের বিপরীতে ১৯.২ ওভারে ৫০ রানেই গুটিয়ে গেছে নেপাল। দলের পক্ষে সর্বোচ্চ ১৩ রান করেছেন অধিনায়ক রুবিনা ছেত্রি। এছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন সনু খাড়কা (১২) ও ইন্দু ভার্মা (১০)। জয়ের জন্য ৫১ রান করতে হবে বাংলাদেশকে।

প্রজন্মনিউজ২৪/ মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ