স্ত্রী-সন্তানরাই আমার প্রেরণা: মেসি

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০১৯ ১১:০০:২৭ || পরিবর্তিত: ০৪ ডিসেম্বর, ২০১৯ ১১:০০:২৭

স্ত্রী-সন্তানরাই আমার প্রেরণা: মেসি

জীবদ্দশায় কিংবদন্তি ইয়োহান ক্রুইফ একবার বলেছিলেন, সবচেয়ে বেশি ব্যালন ডি’অর জিতবে লিওনেল মেসি। পাঁচবার, ছয়বার, সাতবার...। ইতিমধ্যে পরপারে পাড়ি জমানো ডাচ তারকার ভবিষ্যদ্বাণীই সত্যি হচ্ছে।ফুটবল মহলে ঘুরছে আরেক কিংবদন্তি রোনালদিনহোর ২০০৬ সালে ব্যালন ডি’অর জয়ের পর সেই প্রতিক্রিয়া। তিনি বলেন, এই পুরস্কারটা দেয়া হয় বিশ্বসেরাকে।

আমি তো বার্সেলোনাতেই সেরা নই।কে না জানে, রোনালদিনহো ও মেসি একই সঙ্গে বার্সার জার্সি পরেছেন। তাই বয়সে অনেক ছোট সতীর্থের থেকে নিজেকে এগিয়ে রাখতে সংকোচ হয়েছিল ব্রাজিলীয় মহাতারকার।২০০৯ থেকে শুরু। ২০১২ পর্যন্ত টানা চারবার। এর (২০১৯) আগে মাঝখানে আরেকবার, ২০১৫। প্যারিসে গেল সোমবার মেসির নামটা ঘোষণা হওয়ার মধ্যে বিশেষ বিস্ময় ছিল না।

সবাই ধরেই নিয়েছিলেন, গেল মৌসুমে বার্সাকে লা লিগা চ্যাম্পিয়ন করা সুপারস্টার ট্রফিটা জিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (পাঁচবার এই পুরস্কার পেয়েছেন) ছাপিয়ে যাচ্ছেন।আপ্লুত মেসির প্রতিক্রিয়াতে হয়তো সে জন্যই বিরাট বিস্ময় ছিল না। তিনি বলেন, ১০ বছর আগে প্রথম ব্যালন ডি’অর পেয়েছিলাম। তখন আমাকে পরিচালনা করত আমার তিন ভাই।

আজ ছয় নম্বর ট্রফিটা হাতে নিয়ে মনে হচ্ছে, এখন আমার প্রেরণা আমার স্ত্রী ও বাচ্চারা। আন্তোনেল্লা শুধু একটা কথাই বলে যায়। জীবনে কখনও স্বপ্ন দেখতে ভুলবে না।প্রসঙ্গত চিরপ্রতিদ্বন্দ্বী রোনাল্ডো ও হালের রক্ষণ ক্রেজ ভার্জিল ফন ডাইককে পেছনে ফেলে এ বছর ব্যালন ডি’অর জিতেছেন মেসি।

রেকর্ড ষষ্ঠবারের মতো বিশ্ব ফুটবলের মর্যাদাকর পুরস্কারটি জিতলেন তিনি। এতদিন সমান পাঁচবার করে এটি জয়ের রেকর্ড ছিল মেসি-রোনাল্ডোর।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ