পেট্রোল পাম্পের ধর্মঘট স্থগিত

প্রকাশিত: ০২ ডিসেম্বর, ২০১৯ ০৩:০৭:০২ || পরিবর্তিত: ০২ ডিসেম্বর, ২০১৯ ০৩:০৭:০২

আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ধর্মঘট স্থগিত করেছে।  সংগঠনটির একাংশের সভাপতি সাজ্জাদ করিম কাবুল বাংলা ট্রিবিউনকে একথা জানিয়েছেন। সোমবার (২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কাওরান বাজারে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশ (বিপিসি) ভবনে দ্বিপক্ষীয় বৈঠক শেষে এই সিদ্ধান্ত জানানো হয়।

ঐক্য পরিষদ ও বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের মধ্যকার ওই বৈঠক শেষে জানানো হয় আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হলো। ১৫ দফা দাবি মানা না হলে পুনরায় আন্দোলনে নামবে তারা। এছাড়া আগামী ১৫ ডিসেম্বর আরেকটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক হওয়ার কথা রয়েছে। প্রসঙ্গত, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সব পেট্রোল পাম্পে রবিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে ধর্মঘট শুরু করে ঐক্য পরিষদ।

সাজ্জাদুল করিম কাবুল বলেন, ‘১৫ ডিসেম্বর পর্যন্ত ধর্মঘট স্থগিত করা হয়েছে। আমরা বিপিসির সঙ্গে সভা করেছি। সভায় তারা আমাদের দাবিগুলো মেনে নিয়েছেন। আগামী ১৫ তারিখ আন্তঃমন্ত্রণালয়ের একটি সভা আছে। সভায় আমাদের দাবিগুলো বাস্তবায়নের বিষয়ে আলোচনা হবে। সেই সভার সিদ্ধান্তের ওপর মূলত নির্ভর করছে আমাদের ধর্মঘট স্থগিতের বিষয়টি। তা না হলে আমরা পরবর্তীতে আমাদের নতুন কর্মসূচি ঘোষণা করবো।’

তিনি বলেন, সোমবার থেকে আবারও তেল বিক্রি শুরু হবে। এই ক’দিন ধর্মঘটের কারণে ভোক্তাদের তেল নেওয়ার ক্ষেত্রে যে সাময়িক ভোগান্তি হয়েছে সেজন্য দুঃখ প্রকাশ করেন তিনি। বিপিসির পরিচালক ( কমার্শিয়াল) সৈয়দ মেহেদি হাসান বলেন, তাদের দু’টি দাবি জ্বালানি মন্ত্রণালয় সংশ্লিষ্ট। বাকী ১৩ দাবি অন্যান্য মন্ত্রণালয় সংশ্লিষ্ট। তাই তাদের দাবিগুলো নিয়ে আলোচনা করতে একটি আন্তঃমন্ত্রণালয় সভা আগামী ১৫ ডিসেম্বর আহ্বান করা হয়েছে। তিনি বলেন, তাদের প্রধান দাবি কমিশন বাড়ানো।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ