বিজযের মাসে ‘সরকার পতন’ আরেকটি বিজয় ঘন্টা বাজাতে চান মান্না

প্রকাশিত: ০১ ডিসেম্বর, ২০১৯ ০৬:৪২:৫৮

বিজয়ের মাসে ‘সরকার পতন’ বিজয়ের ঘণ্টা বাজাতে চান নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শিশু ও নারী অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক সেমিনারে তিনি এ কথা করেন।

‘সাগর রুনি! বিশ্বজিৎ! নসরাত! তনু! মীম! আবরার! সুমি!' সহ সকল নৃশংসতাই যেনো বিচ্ছিন্ন ঘটনা!’ শীর্ষক এ সেমিনার অনুষ্ঠিত হয়। নেতাকর্মীদের উদ্দেশ্য করে মান্না বলেন, আপনারা বের হয়ে আসবেন। অন্যদিকে নারী ও শ্রমিকরা বের হবে, তখন রাজপথ আমাদের দখলে থাকবে। আর বিজয়ের মাসে ‘সরকার পতন’ বিজয়ের ঘণ্টা বাজাতে চাই।তিনি বলেন, বিএনপি এদেশে সবচেয়ে বড় রাজনৈতিক দল। এতো বড় দল, এতো ইজ্জত নষ্ট। কি করছেন (বিএনপি নেতারা)? আমি নিপুন রায় চৌধুরীকে বলেছিলাম, একটি মৌন মিছিল বের করতে।

পেঁয়াজ ও ইডেন গার্ডেনে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচ উদ্বোধন প্রসঙ্গে মান্না বলেন, চিঠি দিয়ে ডেকে নিয়ে গিয়ে (ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি) বললেন, এক সাথে বসে খেলা দেখবো। আর যদি আমি না থাকি তাহলে আমার দলের মূল নেতা থাকবেন। কিন্তু কেউ থাকলেন না! এসব দেখে মনে হয়, সব কিছু বদলে যাচ্ছে। সব হিসাব ও অঙ্ক বদলে যাচ্ছে। আপনারা (বিএনপি) হিসাব করেন ও মিলান।

আয়োজক সংগঠনের আহ্বায়ক বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব নিপুন রায় চৌধুরীর সঞ্চালনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন আহমেদ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবায়দুল ইসলাম প্রমুখ বক্তব্যে রাখেন।

প্রজন্মনিউজ২৪/জাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ