কালিয়াকৈরে বইমেলার শেষ দিন ছিল ক্রেতা-দর্শনার্থীমূখর

প্রকাশিত: ০১ ডিসেম্বর, ২০১৯ ১২:৩৫:০৬

নিজস্ব প্রতিনিধি: গাজীপুরের কালিয়াকৈর সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজ মিলনায়তনে বইমেলার শেষ দিন শনিবার ছিল শিক্ষার্থী ও অভিভাবকদের উপচেপড়া ভিড়। শনিবার দুপুরে মেলা ঘুরে জানা যায় ,এই প্রথম উপজেলা পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠানে বইমেলার আয়োজন করায় শিক্ষার্থী ও অভিভাবকেরা অনেকটা উৎসবের আমেজে মেলায় ভিড় করেন।

দিনভর শিক্ষার্থীদের ভিড় সামলাতে হিমশিম খেতে হয় দোকানিদের। বই বিক্রিও হয়েছে প্রচুর। দশম শ্রেণির ছাত্রী জেরিন বলে, নিয়মিত এ ধরনের বইমেলার আয়োজন করলে উপজেলার কিশোর-তরুণ বয়সীরা বইপড়ায় আরও বেশি আগ্রহী হয়ে উঠবে। মেলায় মুক্তিযুদ্ধ ও শিশু-কিশোরদের জন্য আসা বই ভালো লেগেছে বলে জানায় জেরিন।

বই মেলার ইনচার্জ ফয়জুর রহমান বলেন, দুই দিনব্যাপী এ মেলায় শিশু-কিশোর ও তরুণদের বইপড়ায় আগ্রহী করে তুলতে বইপড়া প্রতিযোগিতা, আঁকাআঁকি, শিক্ষার্থীদের স্বল্পকালীন কর্মশালা ইত্যাদির আয়োজন করা হয়। শেষ দিন মেলায় প্রচুর লোকসমাগম হয়। শিশু ও মুক্তিযুদ্ধবিষয়ক বইয়ের চাহিদা সবচেয়ে বেশি বলে তিনি জানান।

আয়োজক হাবিবুর রহমান জানান, মেলার শেষ দিনে সকাল থেকে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা ভীড় করে বই মেলায়। শিশু-কিশোররা তাদের অভিভাবকদেরও নিয়ে আসে। শিশু-কিশোরদের গল্প ও ছড়ার বইয়ের বেশি চাহিদা ছিল। এ বছরই প্রথম আয়োজন করা হয়, এখন থেকে প্রতি বছর নিয়মিত বই মেলার আয়োজন করা হবে।

প্রজন্মনিউজ২৪/ফয়জুর/এইচ আর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ