চা ব্যতীত কাজই করতে চায় না যে ঘোড়া

প্রকাশিত: ৩০ নভেম্বর, ২০১৯ ০৩:৪২:২৩ || পরিবর্তিত: ৩০ নভেম্বর, ২০১৯ ০৩:৪২:২৩

অনেকেরই ঘুম থেকে উঠে চা বা কফি খাওয়ার অভ্যাস আছে। চা বা কফি না খেলে তাদের দিনই যেন শুরু হয় না। তাই বলে কোনো প্রাণীর যদি এমন অভ্যাস হয় তাহলে বিষয়টা কেমন হয়? অবিশ্বাস্য শোনালেও যুক্তরাজ্যে এমনই এক ঘোড়ার খোঁজ পাওয়া গেছে যার দিন শুরু হয় এক কাপ চা দিয়ে।

ইংল্যাণ্ডের লিভারপুলের অ্যালেরটন আস্তাবলে থাকা ২০ বছর বয়সী ওই ঘোড়াটি ১৫ বছর ধরে মিরসেইসাইডের ঘোড়সওয়ার পুলিশ বিভাগে কাজ করছে। জেক নামের ওই ঘোড়াটি তার দীর্ঘ ক্যারিয়ারে চায়ে এতটাই অভ্যস্ত হয়ে গেছে যে সকালে চা না দিলে সে কাজ করতে অস্বীকৃতি জানায়।

জানা গেছে, প্রথম প্রথম জেক তার সওয়ারকারীর কাপ থেকে চুরি করে চা খেত। পরে ধীরে ধীরে এটি তার অভ্যাসে পরিণত হয়। মিরসেইসাইড পুলিশ বিভাগও জেকের জন্য এখন আলাদাভাবে চা বরাদ্দ করেছে।

পুলিশ কর্মীরা জানিয়েছে, প্রতিদিন সকালে বড় কাপে করে আলাদাভাবে চা দিতে হয় জেককে। আরাম করে সেই চা পানের পরই সে কাজে যেতে রাজি হয়। মিরসেইসাইড পুলিশ টুইটারে জেকের চা খাওয়া নিয়ে একটা ভিডিও প্রকাশ করেছে।

সেখানে তারা লিখেছে, এক কাপ গরম চা না পেলে জেক বিছানা থেকে উঠতেই চায় না। একবার চা পান করার পরই সে দিনের কাজের জন্য প্রস্তুত হয়ে যায়। পুলিশ কর্তৃপক্ষ আরও জানিয়েছে, ঘন দুধের সঙ্গে দুই চামচ চিনি মেশানো চা জেকের দারুণ পছন্দের। সূত্র : এনডিটিভি

প্রজন্মনিউজ২৪/জাহিদ

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ