পাকিস্তানে টেস্ট খেলতে যাচ্ছে শ্রীলংকা

প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০১৯ ০৪:৩৭:০১

গত সেপ্টেম্বরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে গিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট দল। তবে নিরাপত্তা শঙ্কার কারণে সেই সফরে ছিলো না দলের নিয়মিত সদস্যদের ১০ জন খেলোয়াড়। সেই সফরের বাকি থাকা টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে আবার পাকিস্তানে যাবে লঙ্কানরা। আর এবার তারা সঙ্গে নিয়ে যাবে পূর্ণ শক্তির স্কোয়াড।

শ্রীলঙ্কাকে স্বাগত জানানোর মাধ্যমে প্রায় ১০ বছর পর টেস্ট ক্রিকেট ফিরবে পাকিস্তানে। এই সিরিজের জন্য দুই অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দীনেশ চান্দিমালসহ ১৬ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড। ডিসেম্বরের ৮ তারিখ দুই ম্যাচের সিরিজ খেলতে দেশত্যাগ করবে শ্রীলঙ্কা।

রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে ১১ তারিখ মাঠে গড়াবে সিরিজের প্রথম টেস্ট। পরে ১৯ তারিখ দ্বিতীয় টেস্ট হবে করাচির জাতীয় স্টেডিয়ামে। এ সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে খুব বেশি পরিবর্তন আনেনি শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের বিপক্ষে সবশেষ ম্যাচের দল থেকে শুধু বাদ পড়েছেন প্রশ্নবিদ্ধ বোলিং অ্যাকশনে নিষেধাজ্ঞায় থাকা আকিলা ধনঞ্জয়। তার জায়গায় এসেছেন ডানহাতি পেসার কাসুন রাজিথা।

পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড: দিমুথ করুনারাত্নে, ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দীনেশ চান্দিমাল, কুশল পেরেরা, লাহিরু থিরিমান্নে, ধনঞ্জয় ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দিলরুয়ান পেরেরা, লাসিথ এমবুলদেনিয়া, সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা ও লাকশান সান্দাকান।

প্রজন্মনিউজ২৪ / মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ