রায়ে সন্তুষ্টু প্রকাশ : আইজিপি

প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০১৯ ০৪:৪৪:২১

রায়ে সন্তুষ্টু প্রকাশ : আইজিপি

গুলশানের হলি আর্টিজান মামলার রায়ে পুলিশ সন্তুষ্ট হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. জাবেদ পাটোয়ারী। আজ বুধবার দুপুরে রাজধানীর গুলিস্তানে পুলিশের সদরদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এ ছাড়া রায়ে খালাস পাওয়া একমাত্র আসামির বিরুদ্ধে আপিল করার চেষ্টা করা হবে বলেও জানান আইজিপি।

জাবেদ পাটোয়ারী বলেন, ‘হলি আর্টিজান মামলায় আমরা আদালতে ৮ জনের নামে চার্জশিট জমা দিয়েছিলাম। এর মধ্যে সাতজনের শাস্তি হয়েছে এবং একজনকে খালাস দেওয়া হয়েছে। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট, আমাদের যে তদন্তটি হয়েছে তার সাতজন আসামির সাজা দেওয়া হয়েছে, একজন খালাস পেয়েছেন। আমরা চেষ্টা করব যাতে রাষ্ট্রপক্ষ থেকে আপিল করা হয়।’

এর আগে বুধবার দুপুরে হলি আর্টিজান রেস্টুরেন্ট অ্যান্ড বেকারিতে হামলা মামলার রায়ে আট আসামির মধ্যে সাতজনের ফাঁসির আদেশ দেন আদালত। সেইসঙ্গে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মিজানুর রহমান ওরফে বড় মিজান নামে এক আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বিচার শুরু হওয়ার এক বছরের মাথায় আজ বুধবার দুপুর ১২টা ১৬ মিনিটে সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ