শত্রুরা‘রেড লাইন অতিক্রম করলে ধ্বংস হয়ে যাবে: ইরান

প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০১৯ ১১:১৭:২৯

শত্রুরা‘রেড লাইন অতিক্রম করলে ধ্বংস হয়ে যাবে: ইরান

ইরানের এলিট ফোর্স হিসেবে পরিচিত ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, শত্রুপক্ষ ইরানের রেড লাইন অতিক্রম করার চেষ্টা করলে তাদের ধ্বংস করে দেয়া হবে। ইরানের জান, মাল ও সম্মান নিয়ে ছিনিমিনি করতে চাইলে কঠিন শাস্তি দেয়া হবে।

ইরানের ইসলামি সরকারের প্রতি সমর্থন জানিয়ে রাজধানী তেহরানে বিশাল মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশে ভাষণ দিতে গিয়ে জেনারেল সালামি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। সম্প্রতি দেশটির সরকার জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করলে তার প্রতিবাদে যে বিক্ষোভ শুরু হয়েছে তার জন্যই সোমবার সরকার সমর্থকরা ওই বিশাল মিছিল বের করে।

আইআরজিসি প্রধান হোসেইন সালামি বলেন, বিগত ৪০ বছর ধরে বিভিন্ন ক্ষেত্রে শত্রুরা ইরানের কাছে যেসব পরাজয়ের শিকার হয়েছে সাম্প্রতিক সহিংসতায় তারা সেগুলোর প্রতিশোধ নিতে চেয়েছিল। কিন্তু অতীতের মতো এবারও তারা ব্যর্থ হয়েছে। ইরানের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো পদক্ষেপ নিয়ে শত্রুরা সফল হতে পারেনি। জেনারেল সালামি আরও বলেন, এ পর্যন্ত শত্রুপক্ষ এমন কোনো পদক্ষেপ নিতে পারেনি যার জবাব তেহরান দেয়নি।

সাম্প্রতিক দাঙ্গা সৃষ্টির প্রচেষ্টার পর সারাদেশে দুষ্কৃতকারীদের প্রতি ঘৃণা জানিয়ে যেসব মিছিল হয়েছে তা ছিল যুক্তরাষ্ট্রের সাম্রাজ্যবাদী নীতির বিরুদ্ধে মারাত্মক চপেটাঘাত। ইরান, সিরিয়া, ইরাক ও লেবাননে শত্রুদের অশুভ পরিকল্পনা ব্যর্থ করে দেয়ায় দেশটির সর্বোচ্চ নেতা আয়াতু্ল্লাহ খামেনির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জেনারেল সালামি বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জনগণ রাজপথে শান্তিপূর্ণ বিক্ষোভ শুরু করলেও সুযোগসন্ধানী এক শ্রেণির দুর্বৃত্ত দেশজুড়ে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালিয়েছে।

এছাড়া আইআরজিসি ৪৮ ঘণ্টার মধ্যে বিক্ষোভ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছেন বাহিনী উপ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আলী ফাদাভি। সারাদেশের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর দাবি করে ইরানের বিভিন্ন শহরে এখন দুর্বৃত্তদের ধিক্কার জানিয়ে সরকারের পক্ষে ব্যাপক মিছিল ও শোভাযাত্রা অনুষ্ঠিত হচ্ছে বলে জানান তিনি।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ