ক্বণনের মহড়া কক্ষে মার্টিনার একক আবৃত্তি

প্রকাশিত: ২৩ নভেম্বর, ২০১৯ ০১:২৯:৪১ || পরিবর্তিত: ২৩ নভেম্বর, ২০১৯ ০১:২৯:৪১

ক্বণনের মহড়া কক্ষে মার্টিনার একক আবৃত্তি

চট্টগ্রাম জেলা প্রতিনিধি:: কবিতা ও ধ্বনি-শিল্পের মেলবন্ধনের নান্দনিক পরিবেশনায় অনুষ্ঠিত হয়েছে ক্বণন আয়োজিত ‘মহড়া কক্ষে একক আবৃত্তি’ শীর্ষক অনুষ্ঠান। গতকাল শুক্রবার বিকেলে কদম মোবারক এম ওয়াই স্কুলে আয়োজিত এই অনুষ্ঠানে একক আবৃত্তি পরিবেশন করেন ক্বণন সদস্য মার্টিনা সরকার।

সভাপতি মোসতাক খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বক্তব্য রাখেন ক্বণন কার্যকরী পরিষদ সদস্য আবৃত্তি শিল্পী রাশেদ মোহাম্মদ ও সৌভিক চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাইমুম মুরতাজা। উল্ল্লেখ্য, আবৃত্তি চর্চায় নিয়োজিত এবং আবৃত্তি শিক্ষার্থীদের আস্থা, দক্ষতা, নানা ক্ষেত্রে পরিবেশনায় সাবলিলতা বৃদ্ধির লক্ষ্যে ‘মহড়া কক্ষে একক আবৃত্তি’ শীর্ষক ক্বণনের এটি নিয়মিত ও ধারাবাহিক আয়োজন।

মার্টিনা সরকার শামসুর রাহমান দিয়েই তার আবৃত্তির পরিবেশনা শুরু করেন। প্রথমেই আবৃত্তি করেন শামসুর রহমানের কখনো আমার মাকে। এরপর একে একে আবৃত্তি করেন সিকান্দর আবু জাফরের সংগ্রাম চলবেই, সুভাষ মুখোপাধ্যায়ের যেতে যেতে, আশিক আকবরের স্বীকারোক্তি, জয়দেব বসুর ভারত এক খোঁজ, সলিল চৌধুরীর শৃংখলা-বিশৃংখলা, রোকেয়া খাতুন রুবির কোন কিছুতে যায় আসে না এবং জয় গোস্বামীর মেঘবালিকার জন্য রূপকথা।

প্রজন্মনিউজ২৪/রেজাউল/মিজান

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন