ওসি মোয়াজ্জেমের রায় ২৮ নভেম্বর

প্রকাশিত: ২০ নভেম্বর, ২০১৯ ০৬:৪৭:২৭

ওসি মোয়াজ্জেমের রায় ২৮ নভেম্বর

ফেনীর সোনাগাজী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার রায় আগামী ২৮ নভেম্বর ঘোষণা করা হবে।

রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে বুধবার বাংলাদেশ সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস সামশ জগলুল হোসেন রায়ের এ দিন ধার্য করেন।

গত ২৭ মার্চ নুসরাত জাহান রাফিকে সোনাগাজী সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলা শ্রেণিকক্ষে নিয়ে যৌন নিপীড়ন করেন। এমন অভিযোগ উঠলে দু'জনকে থানায় নিয়ে যান ওসি মোয়াজ্জেম হোসেন। ওসি নিয়ম ভেঙে জেরা করতে নুসরাতের বক্তব্য ভিডিও করেন।

মৌখিক অভিযোগ নেয়ার সময় দুই পুরুষের কণ্ঠ শোনা গেলেও সেখানে নুসরাত ছাড়া অন্য কোনো নারী বা তার আইনজীবী ছিলেন না। ভিডিওটি প্রকাশ হলে অধ্যক্ষ ও তার সহযোগীদের সঙ্গে ওসির সখ্যের বিষয়টি স্পষ্ট হয়।

এর পর ১৫ এপ্রিল সাইবার ট্রাইব্যুনালে ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে মামলা হয়। সুপ্রিমকোর্টের আলোচিত আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বাদী হয়ে মামলাটি করেন। ২৭ মে তার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ট্রাইব্যুনালে দাখিল করে তদন্ত সংস্থা। ওই দিনই আদালত তা আমলে নিয়ে আসামি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ১৬ জুন জামিন নিতে এসে হাইকোর্ট এলাকা থেকে গ্রেফতার হন ওসি মোয়াজ্জেম।

১৭ জুলাই আসামি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে আদালতে চার্জ (অভিযোগ) গঠনের মাধ্যমে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়। এরপর ২১ জুলাই সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ