গাইবান্ধায় কমতে শুরু করছে পেঁয়াজের দাম

প্রকাশিত: ১৮ নভেম্বর, ২০১৯ ০৬:১৩:৫৩

গাইবান্ধায় কমতে শুরু করছে পেঁয়াজের দাম

গাইবান্ধা প্রতিনিধি : রোববার (১৭ নভেম্বর) গাইবান্ধার জেলার বিভিন্ন হাট-বাজারে আসতে শুরু করেছে নতুন পেঁয়াজ।সেই সুত্রে বিভিন্ন হাট বাজারে ঘুরে দেখা যায়, বিদেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৯০ টাকায় ও পাতা পেঁয়াজের দাম ৭০ টাকা। এতে দাম কমতে শুরু করেছে পেঁয়াজের দাম। একদিনের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৬০ টাকা।

এর আগে, গত কয়েক সপ্তাহ ধরে বাজারে অস্বাভাবিক হারে বেড়েছে পেঁয়াজের দাম। ২৫০ টাকা কোথাও আবার ২৬০ পর্যুন্ত পেঁয়াজের দাম ছিল। পেঁয়াজের বাজারে এমন অস্বাভাবিকতার ফলে ভোগান্তিতে পড়তে হয়েছে সকল শ্রেণির ক্রেতাদের। বিশেষ করে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের সংসারে টান পড়েছে। অনেকেই রান্না করেছেন পেঁয়াজ ছাড়া।আশায় থেকেছেন কবে কমবে পেঁয়াজের দাম।

স্থানীয় সূত্রে জানা গেছে, কৃষকরা বাজারে অতিরিক্ত পেঁয়াজের দাম দেখে জমিতে লাগানো পেঁয়াজ তোলতে শুরু করেছেন। সেই সঙ্গে পেঁয়াজের বাজারে নিয়মিত অভিযান চালাচ্ছে প্রশাসন।এছাড়া সরকারের উদ্যোগে  বিমানেও আসছে পেঁয়াজ। এতে করেই পেঁয়াজের দাম কমতে শুরু করেছে।দাম কমের কথা স্বীকার করে এক ক্রেতা জানান, এখনো পাতা পেঁয়াজের কেজি ৭০ টাকা ও ভারতীয় পেঁয়াজ ১৯০ টাকা দরে বিক্রি হচ্ছে। এতেও সন্তুষ্টি নয় তিনি।

সব ধরেনের পেঁয়াজ ৫০ টাকা কেজিতে দাবি জানান তিনি।কৃষক জানান, সম্প্রতি পেঁয়াজের দাম বেশি হওয়ায় একটু অসময়ে ক্ষেত থেকে পেঁয়াজ তোলা হচ্ছে। পাইকারি বাজারে দেশি পাতা পেঁয়াজ ৬০-৬৬ টাকা বিক্রি করে লাভ পাওয়া যাচ্ছে।'গাইবান্ধা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক ড. এসএম ফেরদৌস জানান, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণ রাখতে বাজার মনিটরিং করা হচ্ছে।তারপরেও যদি কেউ বেশি দামে বিক্রি করার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যাবস্থা গ্রহণ করা হবে।

প্রজন্মনিউজ২৪/ আজাদ / মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ