টেস্ট ফরম্যাটে দলে পরিবর্তন চানঃ ডমিঙ্গো

প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০১৯ ১২:০৭:৪৫ || পরিবর্তিত: ১৭ নভেম্বর, ২০১৯ ১২:০৭:৪৫

ভারতে এক ইনিংস ও ১৩০ রানে হারার পর আবারও টেস্ট দল নিয়ে কথা উঠেছে।

রাসেল ডমিঙ্গোর অধীনে বাংলাদেশের প্রথম টেস্ট ছিল দেশের মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে। চট্টগ্রামে ঐ টেস্টে কোচের প্রস্তাব দুই পেসার খেলানোর। তখন নেতৃত্বের দায়িত্বে থাকা সাকিব আল হাসানের জোরাজুরিতে পেসারহীন একাদশ নিয়ে খেলতে নেমে আফগানদের কাছে হারের লজ্জা সঙ্গী হয়েছিল বাংলাদেশের।

ইন্দোরে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টেও বাংলাদেশের নতজানু মুখ দেখে হয়তো নিজেকে স্থির রাখতে পারেননি বাংলাদেশের হেড কোচ। ম্যাচের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে বলেছিলেন, টেস্ট দলের কাঠামো পরিবর্তন করতে হবে। তৃতীয় পেসার লাগবে। সেক্ষেত্রে একজন পেস বোলিং অলরাউন্ডার টেস্ট দলেও চান তিনি। উইকেটে ভারতীয় পেসারদের দাপট দেখে এবং নিজের দলে চাইলেও আরেকজন পেসার রাখতে না পারার হতাশা স্পষ্ট ছিল ডমিঙ্গোর চোখে-মুখে।

শনিবার তিন দিনে ইন্দোর টেস্ট হারের পর কোচের প্রস্তাবের পক্ষে সায় দিয়েছেন অধিনায়ক মুমিনুল হকও। টেস্ট ক্রিকেটের জন্য যদি আলাদা কাঠামো তৈরি করা যায়, তবে সেটি ইতিবাচক হবে বলেই মনে করেন তিনি। নতুন কিছু শুরু করলেও ফল পেতে সময় লাগবে বলছেন মুমিনুল।

টেস্ট দলের কাঠামো পরিবর্তন নিয়ে হেড কোচের প্রস্তাব সম্পর্কে জানতে চাইলে বাংলাদেশের অধিনায়ক গতকাল বলেছেন, ‘আমার কাছে মনে হয় যদি এমন সুযোগ-সুবিধা হয় কোচের সঙ্গে বসার, সেটা টেস্টে উন্নতি করার জন্য ভালো কাজে দিবে। যদি সেটা হয়, সঙ্গে সঙ্গে কিছু হবে না, সময় লাগবে। সেভাবে ধৈর্য ধরে এগোতে হবে। আমার মনে হয় এটি একটি ইতিবাচক দিক।

প্রজন্মনিউজ২৪/আঃমান্নান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন