সুন্দরগঞ্জে মাছ চাষীর খামারে গ্যাসের ট্যাবলেট

প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০১৯ ১১:৩৮:২৪

সুন্দরগঞ্জ প্রতিনিধি : গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানার দহবন্দ ইউনিয়নের মধ্য জরমনদী গ্রামে মাছের খামারে গ্যাসের ট্যাবলেটের কারণে প্রায় লক্ষাধিক টাকার মাছের ক্ষতি।

দীর্ঘ দীন ধরে এক একর দশ শতক জমিতে মাছ চাষ করে আসছেন সাজেদুল ইসলাম স্বাধীন সহ তার তিন ভাই শামীম, শাহিন, বিপল্ব। মাছ চাষ করে তারা অনেক লাভবান হয়েছেন ।তারা প্রতিবছর মাছের খামার থেকে আয় করেন আট থেকে দশ লাখ টাকার মতো। এতে করে তাদের মাছের প্রতি আরও আর্কষণ বেড়ে যায়। এ বছর তারা খামারে মাছের খামারে চার কেজি ডিম ছাড়ার পাশাপাশি তিন মণ মাছ ছাড়ে। মাছের খামারে প্রতি দিন খরচ হয় দুই থেকে আড়াই হাজার টাকার মতো।

তাদের লাভের পরিমান এলাকার লোকজন জানতে পারলে কিছু কুচক্রী মহলের চোখ পড়ে খামারের উপর। তারই ধারাবাহিকতায় গতকাল রাতে কে বা কাহারা খামারে গ্যাসের ট্যাবলেট নিক্ষেপ করে আর এতে করে আজ রবিবার সকাল থেকে মাছ মরা শুরু হয়। সকাল থেকে খামারে পাম্পের মাধ্যমে নতুন পানি দেওয়া হচ্ছে তারপর মাছ মরা বন্ধ হচ্ছে না।

সকাল থেকে বিভিন্ন পএিকার স্থানীয় সাংবাদিকরা মাছের খামার পরিদর্শন করেন। মাছের খামারে কে গ্যাসের ট্যাবলেট দিয়েছে এ বিষয়ে এলাকাবাসীর কাছে জানতে চাইলে এলাকার লোকজন কেউ কোন মন্তব্য করতে রাজি হয়নি।

প্রজন্মনিউজ২৪/রেজাউল/সাগর

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ