ঝিনাইদহে মন্দির থেকে ৯৩ কেজি ওজনের পাথর চুরি

প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০১৯ ০৬:০৯:৩০

ঝিনাইদহে মন্দির থেকে ৯৩ কেজি ওজনের পাথর চুরি

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপায় মন্দির থেকে ৯৩ কেজি ওজনের শিবের প্রতিমূর্তীর পাথর চুরির ঘটনা ঘটেছে। মনোহরপুর ইউনিয়নের বিজুলিয়া গ্রামের কালী মন্দিরে বৃহস্পতিবার দিবাগত রাতের কোন এক সময় এ ঘটনা ঘটে। মন্দিরে রাখা এ পাথরটি ঘিরে যুগ যুগ ধরে কালীপূঁজাসহ প্রতিদিন পূঁজা অর্চনা করে আসছে বিজুলিয়া এলাকার হিন্দু সম্প্রদায়।

পুঁজারীরা জানিয়েছেন, আনুমানিক ৯৩ কেজি ওজনের এ পাথরটি চোরাকারবারীরা কোষ্টি পাথর মনে করে চুরি করে থাকতে পারে। মন্দির কমিটির সদস্যরাও এমনটি ধারনা করছেন। বিজুলিয়া গ্রামের স্বরজিত বিশ^াস, দূর্জয় মৌলিক ও লিটন কুমার বিশ^াস বলেন, বাপ দাদার আমল থেকে তারা এ পাথরটি ঘিরে প্রতিদিন পূঁজা অর্চনা করে আসছেন। হঠাৎ সকালে উঠে দেখেন মন্দিরের শিব ঠাকুরের প্রতিকী এ পাথরটি সেখানে নেই।

প্রতিদিন গোসলের পর মা বোনেরা দুধ, ফুল, বেলপাতা আরো অন্যান্য পূঁজার সামগ্রী এ পাথরে রেখে তারা পূজা করে থাকে। বৃহস্পতিবার সন্ধায় তারা এ পাথরটি দেখেছেন অথচ শুক্রবার সকালে আর দেখা যায়নি। বিজুলিয়া কালী মন্দিরের সাধারন সম্পাদক লক্ষীকান্ত গড়াই বলেন, ব্রিটিশ আমল থেকে তাদের দাদা, বাবারা এ পাথরটি ঘিরে পূঁজা অর্চনা করে আসছেন।

তার ধারনা মূল্যবান ভেবে পাথর চোরাকারবারীরা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে। শৈলকুপা থানার অফিসার ইনচার্জ বজলুর রহমান বলেন, মন্দিরের পাথর চুরির ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত চলমান রয়েছে।

প্রজন্মনিউজ২৪/ শাকিল / মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ