নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়ামে প্রথম ভারতীয় ট্রাস্টি নীতা আম্বান

প্রকাশিত: ১৫ নভেম্বর, ২০১৯ ০৫:১৭:৫৭ || পরিবর্তিত: ১৫ নভেম্বর, ২০১৯ ০৫:১৭:৫৭

নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়ামে প্রথম ভারতীয় ট্রাস্টি নীতা আম্বান নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়ামে প্রথম ভারতীয় ট্রাস্টি নীতা আম্বান

প্রায় ১৫০ বছরের ইতিহাসে বদল। মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্টের প্রথম ভারতীয় সাম্মানিক ট্রাস্টি হিসাবে নির্বাচিত হলেন নীতা আম্বানি। শিক্ষাবিদ, সমাজসেবী এবং ব্যবসায়ী নীতা আম্বানি সম্মানিত হওয়ায় ভারতের মুকুটে যুক্ত হল নয়া পালক।

মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় জাদুঘর নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম। এশিয়ার ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানির স্ত্রী নীতার সঙ্গে রিলায়েন্স ফাউন্ডেশন ভারতীয় শিল্পকলা এবং সংস্কৃতি উন্নয়নের কাজ করছে। নীতার বিগত কয়েক বছর ধরে এই জাদুঘরের সঙ্গেও যোগাযোগ গড়ে উঠেছিল। ১২ নভেম্বর বোর্ড মিটিং হয়।

তাতেই স্থির হয় মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্টের প্রথম ভারতীয় সাম্মানিক ট্রাস্টি হিসাবে নীতা আম্বানি নির্বাচিত হচ্ছেন। আম্বানিজায়া নীতাকে বোর্ডে স্বাগত জানাতে পেরে আনন্দিত নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম অফ আর্টের বোর্ড চেয়ারম্যান ড্যানিয়েল ব্রডস্কাই। তিনি এ প্রসঙ্গে বলেন, “ভারতীয় শিল্প, সংস্কৃতিকে সংরক্ষণের জন্য নানা কাজ করেছেন নীতা আম্বানি।

তিনি গোটা বিশ্বের সামনে ভারতীয় শিল্প-সংস্কৃতিকে তুলে ধরতে চান। তাঁর এই উদ্যোগ সত্যিই প্রশংসাযোগ্য। তাই তাঁকে বোর্ডের সাম্মানিক ট্রাস্টি হিসাবে নির্বাচিত করে আমরা খুশি।”

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ