দুই ওপেনারের পর মিঠুনকে হারিয়ে চাপে বাংলাদেশ

প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০১৯ ১২:০৮:১৩

দুই ওপেনারের পর মিঠুনকে হারিয়ে চাপে বাংলাদেশ

উইকেটে যথেষ্ট ঘাস আছে। রয়েছে আর্দ্রতাও। দারুণভাবে সেটা কাজে লাগাচ্ছেন ভারতীয় ৩ পেসার।সর্পিল সুইং আদায় করে নিচ্ছেন উমেশ যাদব। ছন্দময় বোলিং করছেন ইশান্ত শর্মা। বাড়তি গতি তুলছেন মোহাম্মদ শামি। তাতে খাপছাড়া বাংলাদেশের টপঅর্ডার।সেই তোড় শামলাতে না পেরে দলীয় ১২ রানে উমেশের শিকার হয়ে ফেরেন ইমরুল কায়েস। এ রেশ না কাটতেই ইশান্তর বলির পাঁঠা হন সাদমান। পরে মোহাম্মদ মিঠুনকে নিয়ে খেলা ধরার চেষ্টা করছিলেন মুমিনুল হক। তবে তাতে বাদ সাধলেন শামি।

মিঠুনকে এলবিডব্লিউর ফাদেঁ ফেলে ফেরালেন তিনি। তাতে চাপে পড়েছেন টাইগাররা। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ২৬ ওভারে ৩ উইকেটে ৬৩ রান। বৃহস্পতিবার ইন্দোরে টস জিতে আগে ব্যাটিং বেছে নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। এ নিয়ে নতুন অধ্যায় শুরু করেছেন তিনি। ক্যারিয়ারে প্রথম এবং ১১তম অধিনায়ক হিসেবে পথচলা শুরু করেছেন পয়েট অব ডায়নামো।

এ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছে বাংলাদেশ। টেস্ট 'বিশ্বকাপের' দলের প্রথম ম্যাচে একাদশে নেই কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে একদম নির্বিষ ও খরুচে ছিলেন তিনি। সাম্প্রতিক সময়ে টেস্টেও ফিজের পারফরম্যান্সটা নজরকাড়া নয়। নিজের সবশেষ ৩ টেস্টে নিয়েছেন কেবল ২ উইকেট।স্বভাবতই ছিটকে গেছেন তিনি। তার জায়গায় খেলছেন ডানহাতি পেসার এবাদত হোসেন। ৭ ব্যাটসম্যান ও ৪ বোলার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ।

দলে জায়গা পেয়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। টেস্ট র‌্যাংকিং ও শক্তিমত্তায় ভারতের চেয়ে যোজন যোজন পিছিয়ে বাংলাদেশ। আইসিসি র‌্যাংকিংয়ে ১ নম্বরে আছে কোহলি অ্যান্ড কোং। সেখানে ৯ নম্বরে আছেন টাইগাররা। তবু তাদের হালকাভাবে নিচ্ছেন না মেন ইন ব্লুরা। একাদশে এক পরিবর্তন এনে শক্তিশালী দল গঠন করেছে ভারত। বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিমের স্থানে ঢুকেছেন ইশান্ত শর্মা। ৩ পেসার ও ২ স্পিনার নিয়ে দল সাজিয়েছে তারা।

প্রজন্মনিউজ২৪/ মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ