আবরও গাজায় ইসরাইলি হামলায়: ফিলিস্তিনি ১৮ নিহত

প্রকাশিত: ১৩ নভেম্বর, ২০১৯ ০৫:৫২:১১

গাজা উপত্যকায় নিজের বাড়িতে হামলা চালিয়ে প্রতিরোধ আন্দোলন ইসলামি জিহাদের এক কমান্ডারকে ইসরাইলি হানাদার বাহিনী হত্যার পর নতুন করে উত্তেজনা চলছে।

গত মঙ্গলবার থেকে শুরু হওয়া দখলদার বাহিনীর হামলায় এ পর্যন্ত ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়াও অর্ধশতাধিক আহত হয়েছেন।

বার্তা সংস্থা এএফপি ও আল-জাজিরার খবরে এমন তথ্য পাওয়া গেছে। হামলার জবাবে গাজা থেকেও অবৈধ ইসরাইলে বৃষ্টির মতো রকেট নিক্ষেপ করা হয়েছে।

বুধবার ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু বলেন, ইসলামি জিহাদ যদি রকেট নিক্ষেপ বন্ধ না করে, তবে তাদের আরও বড় আঘাত সইতে হবে।

মন্ত্রিসভার এক বৈঠকের শুরুতে তিনি বলেন, উত্তেজনা বাড়ানোর ইচ্ছা ইসরাইলের নেই। ইসলামি জিহাদের নেতা খালিদ আল-বাতস বলেন, সিরিয়া ও গাজায় দুটি সমন্বিত হামলা চালিয়েছে ইসরাইল, যা যুদ্ধ ঘোষণা।

প্রতিরোধ আন্দোলন হামাস বলছে, উত্তেজনার পরিণতির সম্পূর্ণ দায় ইসরাইলকে বহন করতে হবে। ইসলামি জিহাদের কমান্ডার আবু আল-আত্তার হত্যাকাণ্ড বিনাবিচারে ছেড়ে দেয়া হবে না।

এদিকে গাজা উপত্যকার বিশ্ববিদ্যালয়গুলোতে পরবর্তী নোটিশ না দেয়ার আগ পর্যন্ত ক্লাস বন্ধ রাখতে বলা হয়েছে। জাতিসংঘ পরিচালিত ফিলিস্তিনিদের শরণার্থী শিবিরের স্কুলও বন্ধ থাকবে বলে দেশটির শিক্ষামন্ত্রণালয় জানিয়েছে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ