সৌদির স্টেজ শোতে হামলা, আহত ৩

প্রকাশিত: ১২ নভেম্বর, ২০১৯ ০৩:২৯:০১

সৌদি আরবের রাজধানী রিয়াদে সোমবার ইয়েমেনের এক ব্যক্তি স্টেজ শোতে অংশ নেয়া তিন জনকে ছুরিকাঘাত করে। দেশটির পুলিশ এ খবর জানায়। সৌদি আরব গত কয়েক দশকের কট্টর রক্ষণশীলতা থেকে বেরিয়ে আসতে শুরু করার পর এটিই প্রথম এ ধরণের হামলা।

পুলিশ হামলাকারীকে গ্রেফতার করেছে। টেলিভিশন ফুটেজে রিয়াদের কিং আবদুল্লাহ পার্কে শো চলাকালে ওই ব্যক্তিকে খুবই ক্ষুব্ধ অবস্থায় স্টেজে দেখা গেছে। এ সময়ে সে দুজন পুরুষ ও একজন নারীকে ছুরিকাঘাত করে। স্টেজে বিদেশী থিয়েটার গ্রুপ পারফর্ম করছিল বলে ধারনা করা হচ্ছে।

পুলিশের একজন মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে দেশটির সরকারি বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি জানায়, ৩৩ বছর বয়স্ক ইয়েমেনি ওই লোককে গ্রেফতার এবং তার ব্যবহৃত ছুরিও জব্দ করা হয়েছে। বার্তা সংস্থার খবরে আহতদের অবস্থা স্থিতিশীল বলে জানানো হয়েছে। তবে তারা কোন দেশের নাগরিক কিংবা হামলার উদ্দেশ্যে কি ছিল সে সম্পর্কে বিস্তারিত কিছু বলা হয়নি।

তেল নির্ভরতা থেকে সৌদি আরবের অর্থনীতি ভিন্ন দিকে মোড় নিতে দেশটিতে পর্যটনের ওপর গুরুত্ব দেয়া হচ্ছে।এ লক্ষ্যে ‘রিয়াদ সিজন’ নামে দুই মাসের যে সাংস্কৃতিক কর্মসূচি চলছে তার অধিকাংশই কিং আবদুল্লা পার্কে আয়োজিত হচ্ছে।

সৌদি আরবের কার্যত নেতা যুবরাজ মোহাম্মদ বিন সালমান দেশটিতে বৈপ্লবিক যেসব সংস্কার কার্যক্রমের উদ্যোগ নিয়েছেন তার মধ্যে কনসার্ট, সিনেমা পুনরায় চালু এবং নারীদের গাড়ি চালানোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়া অন্যতম।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ