সাবেক মেয়রকে শ্রদ্ধা জানাতে ফুল হাতে সুইপাররা

প্রকাশিত: ০৭ নভেম্বর, ২০১৯ ০৬:০৪:১৮

সাবেক মেয়রকে শ্রদ্ধা জানাতে ফুল হাতে সুইপাররা

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার লাশ নিজ বাসভবন থেকে ধুপখোলা মাঠে নিয়ে যাওয়ার সময় তাকে শ্রদ্ধা জানানোর জন্য ফুল হাতে দাঁড়িয়েছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সুইপাররা।

আজ বৃহস্পতিবার বিকেল সোয়া চারটায় সময় রাজধানীর দয়াগঞ্জের মিউনিসিপাল মার্কেট এলাকায় এ দৃশ্য দেখা যায়। নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী সুইপার বলেন, ‘সাদেক হোসেন খোকা ছিলেন আমাদের নগরপিতা।তিনি বাংলাদেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছেন। তিনি আমাদের চাকরি দিয়েছেন। আমরা তাকে ভালোবাসি। আমরা শেষবারের মতো তাকে দেখার জন্য এখানে দাঁড়িয়ে আছি।

বিধান চন্দ্র নামে আরেক সুইপার বলেন, ‘খোকা সাব ভালু মানু আছিলো।আমগো সুইপারগো লাইগা অনেক কিছু করছে।এই লাইগ্যা এই ভালো মানুডারে দেহার লাইগা দাঁড়াইয়া আছি।’এর আগে সংসদ ভবনে দ্বিতীয় নামাজে জানাজা ও কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর পর বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হয় খোকার লাশ।

সেখানে তৃতীয় জানাজা শেষে বিকেল ৪টায় নগর ভবনে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে সকাল সাড়ে ৮টায় ২৬ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় বিএনপির এই অন্যতম প্রভাবশালী নেতার লাশবাহী ফ্লাইট। বিমানবন্দরে খোকার লাশ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

গত সোমবার বাংলাদেশ সময় দুপুর ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। বাদ আসর ধুপখোলা মাঠে পঞ্চম নামাজে জানাজা শেষে জুরাইন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয় এই বীর মুক্তিযোদ্ধাকে।

ক্যান্সারের চিকিৎসার জন্য ২০১৪ সালের মে মাসে সস্ত্রীক দেশ ছেড়েছিলেন একসময়ে ঢাকার এই দাপুটে নেতা। তখন থেকেই তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন।

প্রজন্মনিউজ২৪/ ইজাজ

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ