বিশ্ব মুসলিম যুবকের চ্যালেঞ্জের মুখে বৃটিশ প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৮ নভেম্বর, ২০১৯ ১১:৩৫:১৫ || পরিবর্তিত: ০৮ নভেম্বর, ২০১৯ ১১:৩৫:১৫

যুক্তরাজ্যের আসন্ন সাধারণ নির্বাচনে নিজ আসন আক্সব্রিজে কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে যাচ্ছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী ১২ ডিসেম্বর দেশটির নির্বাচনে জনসনের বিপরীতে লেবার পার্টির হয়ে লড়বেন ২৫ বছর বয়সী অভিবাসী মুসলিম যুবক আলি। নিজ আসন আক্সব্রিজে গত এক দশক ধরেই নিরাপদে নেই বরিস জনসনের দল।

২০১৭ সালের সাধারণ নির্বাচনে মাত্র ৫ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেছিলেন বরিস জনসন। এবার এই আসনেই জনসনের বিপরীতে লড়বেন আলি। vবরিস জনসন ঘোষণা দিয়ে রেখেছেন, ক্ষমতায় আসলে তার সরকার যেকোনো মূল্যে ব্রেক্সিট কার্যকর করবে। এই কারণে দেশটির আসন্ন সাধারণ নির্বাচন যেকোনো বারের চেয়ে বেশি গুরুত্ব পাচ্ছে।

বৃটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে বলা হয়েছে, আলি যদি মাত্র ৫ শতাংশ ইলেকটোরেট ভোট নিজের পক্ষে আনতে পারেন, তাহলেই জনসন হেরে যেতে পারেন। ইরানের তেহরানে জন্ম নেওয়া আলি বলেন, ব্রিটেনের ইতিহাসে কোনো প্রধানমন্ত্রী এযাবৎকালে আসনবিহীন থাকেননি।

আমরা তা পরিবর্তন করে এবার নতুন ইতিহাস সৃষ্টি করতে পারি। মাত্র ৫ বছর বয়সে আলি তার মা ও বোনের সাথে তেহরান থেকে ব্রিটেনে পাড়ি জমান। সেই সময়ের কথা স্মরণ করে তিনি বলেন, মা খুব একটা ইংরেজি বলতে পারতেন না। তার কাজের ওপর নির্ভর করেই আমরা বেঁচে ছিলাম।

প্রজন্মনিউজ২৪/নাজিম উদ্দীন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ