ইন্দুরকানীতে স্বামী ও শ্বশুর শ্বাশুড়ীর নির্যাতনে গৃহবধু হত্যা

প্রকাশিত: ০৬ নভেম্বর, ২০১৯ ০৪:৫৪:১৯

ইন্দুরকানীতে স্বামী ও শ্বশুর শ্বাশুড়ীর নির্যাতনে গৃহবধু হত্যা

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধিঃ  ইন্দুরকানীতে শ্বশুরের পছন্দের মেয়ের সাথে ভাইকে বিয়ে না দেয়ায় এক গৃহবধুকে নির্যাতন করে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। টানা সাত দিন নির্যাতন চালিয়ে  শিরিন আক্তার (২৬) কে শ্বাসরোধ করে হত্যা করেছে তার স্বামী, শ্বশুর ও শাশুড়ী।  মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার পাড়েরহাট ইউনিয়নের চরগাজীপুর গ্রামে স্বামী মনির সরদারের বাড়িতে  তার স্ত্রী শিরিনের মৃত্যু হয়।

ঘটনার পর থেকে  গৃহবধুর স্বামী  মনির সরদার ও শ্বশুর মোসলেম সরদার পলাতক  রয়েছে। এ ঘটনায়  গৃহবধুর পিতা আব্দুল হান্নান খান বাদী হয়ে শ্বশুর মোসলেম সরদার, শ্বাশুড়ী জবেদা ও স্বামী মনির সরদার সহ ৪ জনের বিরুদ্ধে ইন্দুরকানী থানায়  হত্যা মামলা দায়ের করে। হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে শ্বাশুড়ী জবেদা বেগম কে মঙ্গলবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। এবং ওই মামলায় আটক দেখিয়ে জাবেদা বেগমকে বুধবার আদালতে পাঠিয়েছে ইন্দুররকানী থানা।

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার শিরিনের ভাই মোড়েলগঞ্জের গবিন্দপুর গ্রামের আলী খানের সাথে বিয়ে হয়। কিন্তু এই আলী খানের বিয়ের জন্য অন্যত্র পাত্রী ঠিক করে রেখে ছিলেন শিরিনের শ্বশুর মোসলেম সরদার (৫৮)। মোসলেমের ঠিক করা পাত্রীকে পছন্দ হয় নাই শিরিনের বাবা আব্দুল হান্নান খানের। তাঁরা নিজেদের পছন্দে অন্যত্র বিয়ে দেন ছেলেকে। তাই ওই বিয়ের দিন থেকেই শ্বশুর বাড়িতে গৃহবন্দী করে খাওয়া দাওয়া বন্ধ করে দেয়া হয় গৃহবধু  শিরিনের। শুরু হয় অমানবিক নির্যাতন। অবশেষে তাদের নির্যাতনেই গৃহবধুর মৃত্যু হয়।

 শিরিনের চাচা কবির হোসেন জানান, শিরিনকে পিটিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। শিরিন দুই সন্তানের জননী। স্থানীয় ভাবে শালিশ মিমাংসার মাধ্যমে বুধবার শিরিনকে বাবার বাড়িতে নিয়ে যাওয়ার কথা। এর আগেও শিরিনকে সামান্য ঘটনায় নির্যাতন করত স্বামীর বাড়ির লোকজন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্দুরকানী থানার উপ-পরিদর্শক মোঃ হেমায়েত উদ্দিন জানান, আটক গৃহবধুর শ্বাশুড়ী জাবেদা বেগম হত্যার সাথে জড়িত রয়েছে।

ইন্দুরকানী থানার ওসি তদন্ত মাহবুবুর রহমান জানান, গৃহবধু শিরিনকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।  হত্যার ঘটনায় ৪ জনকে আসামী করে হত্যা মামলা করা হয়েছে। হত্যার সাথে জড়িত শ্বাশুড়ী জবেদা বেগম কে গ্রেফতার  করা হয়েছে। অন্য আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল/হাসিব

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ