ছাত্রলীগ যথাযথ ভূমিকা পালন করেছে : জাবি ভিসি

প্রকাশিত: ০৬ নভেম্বর, ২০১৯ ১১:৪৯:৩৪

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্য বিরোধী আন্দোলনে অংশ নেয়া শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে বাসভবন থেকে অবরুদ্ধ উপাচার্যকে বের করে আনেন জাবি শাখা ছাত্রলীগ নেতা-কর্মীরা। মঙ্গলবার সকালের এ ঘটনায় শিক্ষার্থী-শিক্ষকসহ ২৫ জন আহত হয়। তবে গতকাল এক সংবাদ সম্মেলনে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলাকে ভিসি ফারজানা ইসলাম 'হামলা' বলতে রাজি হননি।

তিনি বলেন, ‘ওদের মধ্যে যা হওয়ার হয়েছে, এটিকে আপনি হামলা বলতে পারেন, আমি বলব না।’এর পেছনে তিনি যুক্তি দেখিয়ে পাল্টা প্রশ্ন ছুড়েন, ‘আমার বাড়িতে দুই বছরের শিশু আছে, ৮০ বছরের একজন বৃদ্ধা আছে। আমাদের সবাইকে অবরুদ্ধ করে রাখা হয়েছে, আমাদের গালিগালাজ করা হয়েছে, ঢুকতে বা বের হতে দেওয়া হচ্ছে না, আমরা কেউ বাইরে যেতে পারছি না। এটি হামলার মধ্যে পড়ে না?

শুধু শারীরিক ধাক্কাধাক্কি কী হামলা হলো নাকি?’ আন্দোলনের সঙ্গে শিবির যুক্ত হয়ে গেছে বলে দাবি করেন জাবি ভিসি। তিনি বলেন, ‘ছাত্র হিসেবে ছাত্রলীগ এতোদিন ধরে ধৈর্য রেখেছে। ওরা কিন্তু তখন মাঠে নামেনি।

কিন্তু শিবির যখন আন্দোলনের সঙ্গে জড়িত হয়ে গেছে, তখন আমি মনে করি ছাত্রলীগ যথাযথ ভূমিকা পালন করেছে।’ সাংবাদিকদের ব্রিফিং শেষে জরুরি সিন্ডিকেট সভায় অংশ নেন উপাচার্য। যেখানে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।।

প্রজন্মনিউজ২৪/মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ