বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ০৫ নভেম্বর, ২০১৯ ০১:২৯:৪৮

জমজমাট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আয়োজনটি হতে যাচ্ছে সম্পূর্ণ ভিন্নভাবে। কোনো ফ্রাঞ্চাইজি থাকছে না। বিপিএলের আয়োজন এবং দল ব্যবস্থাপনা সম্পূর্ণটাই করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নাম দেয়া হয়েছে, ‘বঙ্গবন্ধু’ বিপিএল। সেই বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন স্বয়ং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক নিশ্চিত করেছেন এ তথ্য। বিপিএল ৫ দিন পিছিয়ে যাচ্ছে। ৩ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিপিএলের উদ্বোধন। ৬ ডিসেম্বর শুরু হওয়ার কথা বিপিএলের সপ্তম আসর। কিন্তু নানা কারণে, ৫ দিন পিছিয়ে যাচ্ছে বিপিএলের উদ্বোধন এবং শুরুর তারিখ। ৩ ডিসেম্বরের পরিবর্তে বিপিএলের উদ্বোধন হবে ৮ ডিসেম্বর। আর টুর্নামেন্ট শুরু হতে পারে ১১ কিংবা ১২ ডিসেম্বর।

জাতীর পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর নামে আয়োজন করা হচ্ছে এবারের বিপিএল। এছাড়া ব্যাপক পরিবর্তন নিয়ে মাঠে গড়াবে এ আসর। এবার ফ্রাঞ্চাইজি সিস্টেম থাকছে না। তাই দল গঠন থেকে শুরু করে সবকিছু পরিচালনা করবে বিসিবি। জানা গেছে, যেহেতু বিপিএল আয়োজন এবং দল ব্যবস্থাপনা করবে স্বয়ং বিসিবি , তাই ৭টি দলের জন্য সাতটি স্পন্সর পার্টনার প্রয়োজন।

বিসিবি থেকে একজন করে পরিচালককে দলগুলোর প্রধান হিসেবে নিয়োগ দেয়া হবে। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল বলেন, ‘উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ থেকে বড় শিল্পী আছে যারা তাদের থেকে দুই তিনজন নিব। ভারত থেকে ক্যাটরিনা কাইফ, অরিজিৎ সিং, জন আব্রাহাম, টাইগার শ্রফ মানে যাদের এভেইলএবল পাওয়া যাবে আরকি। ডিসেম্বর মাস ভারতে খুব একটা ফাঁকা সময় থাকে না, যাদের পাওয়া যাবে তাদের সাথে যোগাযোগের পরই জানাব।’

প্রজন্মনিউজ২৪/ নাজিম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন