জব্দ থাকছে জি কে শামীমের প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব

প্রকাশিত: ০৪ নভেম্বর, ২০১৯ ০৩:১৩:২১

জব্দ থাকছে জি কে শামীমের প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব

দুর্নীতিবিরোধী অভিযানে গ্রেফতার হওয়া ‘টেন্ডার কিং’ খ্যাত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের জব্দ ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেয়ার আবেদনে সাড়া দেননি হাইেকোর্ট। জব্দ এই ব্যাংক অ্যাকাউন্ট খুলে দিতে হাইকোর্টে একটি রিটা করা হয়েছিল।

আজ ওই রিটের ওপর শুনানি নিয়ে তা উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দেন আদালত।হাইকোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী অজি উল্লাহ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার সাংবাদিকদের বলেন, যুবলীগ নেতা জি কে শামীমের জি কে বি অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের জব্দ অ্যাকাউন্ট খুলে দেয়ার আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট। কিন্তু তারা যে আবেদন করেছেন সেটিতে জব্দের কোনো নথি দেখাতে পারেননি। শুধু একটি সাদা কাগজ দেখিয়েছেন।

প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর জি কে শামীমকে গ্রেফতার করে র‌্যাব। পরদিন শামীমের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিন। তার বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

প্রজন্মনিউজ২৪/মামুন

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ