বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ

প্রকাশিত: ০২ নভেম্বর, ২০১৯ ০৭:১২:২৫

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা নিয়ে এখনও মন খারাপ টাইগার ভক্ত-সমর্থকদের। এদিকে ভারতের বিপক্ষে তাদেরই মাঠে লড়ার প্রস্তুতি নিচ্ছে সাকিব-তামিমবিহীন বাংলাদেশ দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টি দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে রোববার। এই ম্যাচে যদি দারুণ কিছু করতে পারে বাংলাদেশ তবে সাকিবকে না পাওয়ার কষ্ট অনেকটাই ঘুচে যাবে টাইগার ভক্ত সমর্থকদের।

সেইসঙ্গে ঘুচবে বহুদিনের আক্ষেপ, ভারতের বিপক্ষে যে কখনও টি-টোয়েন্টি জিততে পারেনি বাংলাদেশ! বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ, জিতেছে সব কয়টিই। আর ঘরের মাঠে তারা খেলেছে একটি মাত্র ম্যাচ, সেটি আবার মনে রাখার মতো এক লড়াই। ২০১৬ সালে ব্যাঙ্গালুরুতে টাইগারদের কাছে প্রায় হারতে বসা ম্যাচটি অবিশ্বাস্যভাবে ১ রানে জিতে যায় ভারত। শেষ ৩ বলে ২ রান নিতে ব্যর্থ হয় বাংলাদেশ।

সেই ম্যাচের পর দ্বিতীয়বারের মতো ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি খেলতে নামছে ভারত। এবারের দলটিতে নেই বিরাট কোহলি। তারপরও নিজেদের শতভাগ জয়ের রেকর্ড অক্ষুণ্ন রাখতে শক্তিশালী এক দলই গড়েছে স্বাগতিকরা। তো কেমন হতে পারে সিরিজের প্রথম টি-টোয়েন্টির একাদশ? জানা গেছে, এই ম্যাচে অভিষেক হতে পারে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলে নাম কামানো শিভাম দুবের।

মারকুটে এই অলরাউন্ডার ব্যাটে-বলে সমান পারদর্শী। তবে তিন নাম্বার পজিশনে কে খেলবেন, তার ওপর মূলত নির্ভর করছে দুবের অভিষেক। তিনে সঞ্জু স্যামসন আর লোকেশ রাহুলের মধ্যে একজনকে বাদ পড়তে হবে। যদি দুইজনই খেলেন, তবে হয়তো অপেক্ষা বাড়বে দুবের। এদিকে ইয়ুজবেন্দ্র চাহাল আবারও ফিরতে পারেন দলে। সেক্ষেত্রে কপাল পুড়বে রাহুল চাহারের। আর পেস বোলারদের মধ্যে একাদশে জায়গা পাওয়া নিয়ে লড়াই হবে শার্দুল ঠাকুর আর খলিল আহমেদের।

ভারতের সম্ভাব্য একাদশ : রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসন/লোকেশ রাহুল, শ্রেয়াস আয়ার, রিশাভ পান্ত, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, ইয়ুজবেন্দ্র চাহাল/রাহুল চাহার, দীপক চাহার, শার্দুল ঠাকুর/খলিল আহমেদ।

প্রজন্মনিউজ২৪/  মামুন

 

 

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ