পাইকারি বাজারে কমছে পেঁয়াজের দাম

প্রকাশিত: ০২ নভেম্বর, ২০১৯ ০৬:৪০:১৮

পাইকারি বাজারে কমছে পেঁয়াজের দাম

রাজধানীর পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমা শুরু হয়েছে। গত সপ্তাহের তুলনায় কেজিতে প্রায় ১০ টাকা কমেছে পেঁয়াজের দাম। তবে খুচরা বাজারে দাম এখনও কমেনি। পাইকারি বাজারের ব্যবসায়ীরা বলছেন, এখন দাম কমতে থাকবে। আগামী কয়েক দিনের মধ্যে পেঁয়াজের দাম কেজিপ্রতি ১০০ টাকার নিচে নেমে আসবে।

শনিবার (২ নভেম্বর) রাজধানীতে পেঁয়াজের সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারে পেঁয়াজের দরের এ চিত্র দেখা গেছে। মেসার্স নিউ বাণিজ্যালয়ের স্বত্বাধিকারী শহীদুল ইসলাম বলেন, পেঁয়াজের আমদানি বাড়ছে। গত বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দেশি পেঁয়াজ কেজিপ্রতি ১১৫ থেকে ১১৬ টাকায় বিক্রি হয়েছে। আজ (শনিবার) ১০০ থেকে ১০৩ টাকায় বিক্রি হচ্ছে।

গত সপ্তাহের তুলনায় দাম কমেছে ১৫ থেকে ১৬ টাকা। সামনে দাম কমবে কিনা, জানতে চাইলে তিনি বলেন, আমদানির ওপর নির্ভর করছে পেঁয়াজের দাম বাড়া বা কমা। এ মৌসুমে পেঁয়াজ কেজিপ্রতি সর্বোচ্চ ১১৮ থেকে ১১৯ টাকায় বিক্রি করেছি। অথচ খুচরা বাজারে দাম বেশি। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন প্রান্তের ব্যবসায়ীরা এই বাজারে আসছেন পাইকারি দরে পেঁয়াজ কিনতে।

ছোট-ছোট পিকআপ ভ্যান, ট্রাক এবং রিক্সায় করে পেঁয়াজ নিয়ে যাচ্ছেন তারা। নগর বাণিজ্যালয়ের কর্মী আব্দুর রশিদ  জানান, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১০৫ থেকে ১১০ টাকায়। গত সপ্তাহের তুলনায় দাম কমেছে প্রায় ১০ টাকা। বিভিন্ন আড়তে খোঁজ নিয়ে জানা গেছে, দেশি ভালো পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১০৫ থেকে ১১০ টাকায়। বার্মিজ পেঁয়াজও প্রায় সমান দামেই বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা বলছেন, বাজারে যখন পেঁয়াজ নামবে তখন দাম কমে যাবে। গত সপ্তাহের তুলনায় দাম যেহেতু কমেছে, আগামীতে আরও কমবে। পাইকারি ব্যবসায়ী শহীদুল ইসলাম জানান, আমাদের পাইকারিতে দাম কমে এলেও খুচরা ব্যবসায়ীরা দাম কমাচ্ছে না। হয়তো তারা আগে থেকে বেশি দামে কিনে রেখেছিল। এজন্যই বেশি দামে বিক্রি করছে।

প্রজন্মনিউজ২৪/  মামুন

 

 

এ সম্পর্কিত খবর

ঢাকা শিশু হাসপাতালে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

দেশটা এখন আওয়ামী মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল

ভোট দিতে গিয়ে শুনলেন তিনি মারা গেছেন, নিরাশ হয়েই ফিরলেন বৃদ্ধা

ইরানে হামলার পর নাগরিকদের ইসরায়েল ছাড়তে বলল অস্ট্রেলিয়া

মুস্তাফিজকে কেন পুরো আইপিএল খেলতে দিচ্ছে না বাংলাদেশ

খিলগাঁওয়ে পরিত্যক্ত ঘরে যুবকের ঝুলন্ত মরদেহ, পুলিশের ধারণা হত্যা

ছাত্রলীগ নেতার পর একই নারীর সঙ্গে ইউপি চেয়ারম্যানের ভিডিও ভাইরাল

কণ্ঠের সুরক্ষায় ঝাল-তৈলাক্ত খাবার পরিহারের পরামর্শ

৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা

আগামীকাল ফিটনেস পরীক্ষা, থাকছেন কি সাকিব?

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ