জলঢাকা বঙ্গবন্ধু কালীগঞ্জ ব্রিজের বেহাল দশা

প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০১৯ ০৫:৪১:২৬ || পরিবর্তিত: ২৪ অক্টোবর, ২০১৯ ০৫:৪১:২৬

সাব্বির, নীলফামারী প্রতিনিধিঃ কয়েক’ বছর ধরে কোনও সংস্কার হয়নি। নীলফামারী জলঢাকা বঙ্গবন্ধু কালীগঞ্জ বাজার সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের সেচ খাল প্রকল্পের উপর ব্রিজটির।যে কোনও সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। অথচ বারবার দৃষ্টি আকর্ষণ করা হলেও সে দিকে নজর নেই বলেই অভিযোগ।

স্থানীয় সূত্রের খবর, দীর্ঘ দিন থেকেই ব্রিজটির বেহাল দশা। এই বছর তা আরও ভয়াবহ আকার ধারণ করেছে। দুর্ঘটনা এড়াতে অনেক সময় মোটরবাইক ও সাইকেল আরোহীরা বাধ্য হয়ে সেতুর ফুটপাত দিয়ে যাতায়াত করেন। এমনকী, ফুটপাতের উপর এক চাকা তুলে সেতু পারাপার করতে দেখা যায় ছোট ছোট গাড়ি থেকে মাল বোঝাই ট্রাক্টরকেও।

ব্রিজের পাশেই বাড়ি এক পথচারী রফিকুল ইসলাম বলেন, ওই ব্রিজ দিয়ে পায়ে হেঁটে চলাচল করাও দায়। অথচ ওই ব্রিজ উপর ডোমার, ডিমলার উপজেলার বেশ কয়েকটি ইউনিয়ের যোগাযোগের একমাত্র ভরসা এই ব্রিজ। দু’পাড়ের স্কুল ও কলেজ পড়ুয়া থেকে ব্যবসা বাণিজ্য থেকে নানা কাজে হাজার হাজার মানুষ এই  ব্রিজ দিয়ে যাতায়াত করেন।

মঠর সাইকেল চালক শাহিনুর রহমান বলেন, ব্রিজের মাঝ খান থেকে একটি পাত উঠে যাওয়ায় দাঁড়িয়ে থেকে সিরিয়াল ধরে ধরে একটার পর একটা গাড়ি পার হতে হচ্ছে।

ব্রিজের এই অবস্থায় নিয়ে ক্ষোভ জানিয়েছে স্থানীয় বঙ্গবন্ধু কালীগঞ্জ বাজর গ্রামের বাসিন্দারা।হাজার হাজার মানুষ ও শত শত ছোট বড়ো যানবাহন চলাচলের মাধ্যম একটা ব্রিজের এমন বেহাল দশা কিছুতেই মানা যায় না। ওই ব্রিজের উপর প্রতি দিনে শত শত যাত্রীবোঝাই কোচ বাস দেশের বিভিন্ন প্রান্তে যাতায়াত করে। যদি কোনও দুর্ঘটনা ঘটে যায়, তা হলে কে দায় নেবে।’’

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ