নুসরাত হত্যার রায়ে সরকারের স্বস্তি প্রকাশ

প্রকাশিত: ২৪ অক্টোবর, ২০১৯ ০১:০২:১৭ || পরিবর্তিত: ২৪ অক্টোবর, ২০১৯ ০১:০২:১৭

নুসরাত হত্যার রায়ে সরকারের স্বস্তি প্রকাশ

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার মামলায় একসঙ্গে ১৬ জনের ফাঁসির রায়ে সরকারের পক্ষ থেকে স্বস্তি প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বেলা ১২টার দিকে সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে সংবাদ সম্মেলনে এই স্বস্তি প্রকাশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের তিনি বলেন, ‘নুসরাত হত্যার বিচারকাজ দ্রুততার সঙ্গে সম্পন্ন হয়েছে। এজন্য সরকারের পক্ষ থেকে স্বস্তি প্রকাশ করছি।’

ওবায়দুল কাদের বলেন, ‘নুসরাত হত্যা মামলায় ১৬ জনের ফাঁসির রায় হয়েছে। দ্রুততার সঙ্গে বিচারকার্য সম্পাদন হয়েছে। তা অবিশ্বাস্য মনে হলেও এখানে বিচার প্রক্রিয়াটা ত্বরান্বিত হয়েছে, দ্রুততার সঙ্গে সম্পন্ন হয়েছে। এ জন্য সরকারের পক্ষ থেকেও আমরা স্বস্তি প্রকাশ করছি।’রায় নিয়ে কোনো বিরূপ প্রতিক্রিয়া হয়নি জানিয়ে মন্ত্রী বলেন, ‘আমার মনে হয়, তার পরিবারও সন্তুষ্ট হবে।

’চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান নুসরাত জাহান রাফি।

এ ঘটনায় ৮ জনের নাম উল্লেখ ও ৪-৫ জন অজ্ঞাতসহ মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে নুসরাতের ভাই মাহমুদুল হাসান নোমান ৮ এপ্রিল সোনাগাজী মডেল থানায় মামলা করেন। আজ (বৃহস্পতিবার) সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ এই মামলার রায় দেন। রায়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১৬ আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

প্রজন্মনিউজ২৪ / মামুন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ