বগুড়ায় বাফার গুদামের ৫২হাজার টন সার উধাও

প্রকাশিত: ২৩ অক্টোবর, ২০১৯ ১২:২৩:২৮

বগুড়া প্রতিনিধি : বগুড়ার সান্তাহারে সরকারি বাফার গুদাম থেকে উধাও হয়েছে ১৫৩ কোটি টাকা মূল্যের সারে ৫২ হাজার টন সরকারি সার।এনিয়ে গত বছরের ৩১ অক্টোবর গুদামের তৎকালীন উপপ্রধান প্রকৌশলী নবির উদ্দিন খানসহ দু’জনের বিরুদ্ধে মামলা হয়। 

ওই মামলায় প্রায় ৮ মাস কারাভোগের পর সম্প্রতি তিনি জামিনে ছাড়া পান। এরপর থেকেই তিনি পলাতক। এবার তার বিরুদ্ধে আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আরেকটি মামলা হয়েছে। 

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (আমিনুল ইসলাম) বাদী হয়ে  বুধবার দুপুরে এ মামলা করেন।

 অভিযুক্ত নবির উদ্দিন খান নওগাঁ জেলার রাণীনগর উপজেলার ধোপাপাড়া গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে।মামলার বাদী আমিনুল ইসলাম জানান, 

সার আত্মসাতের মামলাটি তদন্তকালে জানা যায় যে, নবির উদ্দিন খান এবং তার স্ত্রী মোহছীনা বেগমের নামে  আয়বহির্ভূত অনেক সম্পদ রয়েছে। তাদের দু’জনকে সম্পদ বিবরণী দাখিলের জন্য গত ২৫ জুন আলাদাভাবে চিঠি দেওয়া হয়। 

মোহছীনা বেগম সম্পদ বিবরণী দুদক কার্যালয়ে দাখিল করলেও তার স্বামী নবির উদ্দিন খান তা অগ্রাহ্য করেন। তখন দুদক কর্মকর্তারা তার সম্পদের অনুসন্ধান শুরু করেন। তদন্তকালে দুদক কর্মকর্তারা তার নামে চার কোটি ৯৬ লাখ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জনের তথ্য পান। এরপরই তার বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত হয় বলে জানান দুদক কর্মকর্তারা

প্রজন্মনিউজ২৪/নাবিল

 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন