ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ায় খুলনায় সাংবাদিক মুনীর গ্রেপ্তার

প্রকাশিত: ২২ অক্টোবর, ২০১৯ ০১:২০:০৯ || পরিবর্তিত: ২২ অক্টোবর, ২০১৯ ০১:২০:০৯

খাইরুল বাশার খুলনাঃ  ভোলা বোরহানউদ্দিনের ঘটনা নিয়ে ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে খুলনায় সাংবাদিক মুনীর উদ্দিন আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার মধ্যরাতে তাকে নগরীর দোলখোলা এলাকার বাড়ি থেকে আটক করে সদর থানা পুলিশ।

এ ঘটনায় সদর থানার এসআই মোঃ শরীফুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-১৮ এর ২৫, ২৮, ২৯, ৩১ ধারায় মামলায় দায়ের করেছেন। সোমবার বিকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। গ্রেফতারকৃত সাংবাদিক মুনীর উদ্দিন আহমেদ দি নিউ নেশন পত্রিকার খুলনা ব্যুরো প্রধান ও খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল জানান,  রবিবারের ভোলার ঘটনা নিয়ে তিনি ফেসবুকে উস্কানিমূলক একাধিক পোস্ট দিয়েছেন। যাতে তার আক্রমনাত্বক মিথ্যা, ভীতি প্রদর্শক তথ্য উপাত্ত প্রকাশ, ধর্মীয় মূল্যবোধ,  অনুভূতিতে আঘাত, ধর্মীয় মূল্যবোথ এবং সম্প্রীতি বিনষ্ট করার জন্য উস্কানিমূলক তৎপরতা প্রতীয়মাণ হয়। এছাড়া তিনি বিভিন্ন সময় ফেসবুকে পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধেও আপত্তিকর পোস্ট দিয়েছেন।

তিনি আরও বলেন, তাকে গ্রেফতারের সময় ব্যবহৃত ২টি মোবাইল ফোন ও ফেসবুকের উস্কানিমূলক পোস্টের ৮ পাতা স্ক্রিন শট জব্দ করা হয়েছে। এসব অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

প্রজন্মনিউজ২৪/রেজাউল

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ